ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছি : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ২১:১৪

অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছি : রিজভী
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, হামলা, মামলা, গুলি, হত্যা ও গ্রেপ্তার করে বিএনপিকে ভয় দেখানো যাবে না। আমরা গণতন্ত্র, মানুষের স্বাধীনতা, দেশের স্বাধীনতা, ন্যায়-সত্যের জন্য লড়াই করছি। আমরা প্রধানমন্ত্রী বিরুদ্ধে ও অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছি।

শনিবার বিকেলে নয়াপল্টনে এক বিক্ষোভ মিছিল শেষে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এই লড়াই করতে গিয়ে অনেক সন্তানের জীবন কেড়ে নেয়া হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের নয়ন মিয়া, নারায়ণগঞ্জের শাওন প্রধান, মুন্সিগঞ্জের শাওন, ভোলার নূরে আলম, আব্দুর রহিমসহ কত বলবো? এই দুই-তিন মাসের মধ্যে আপনি (প্রধানমন্ত্রী) সাত থেকে আটজনের জীবন কেড়ে নিয়েছেন। আমরা কিন্তু ভয় পাইনি। আমরা আপনাকে ক্ষমতা থেকে নামাবো, সরকারের পতন ঘটাবো, খালেদা জিয়াকে মুক্ত করবো। তারপর আমরা ঘরে ফিরে যাবো।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় আবারও সরকার গায়েবি মামলা দেয়া শুরু করেছে। মামলা দেয়া হচ্ছে ককটেল ফাটিয়েছে, বোমাবাজি করেছে! অথচ কোথাও কেউ ককটেলের আওয়াজও পায়নি। কিন্তু বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে থানায়, ওয়ার্ডে-ওয়ার্ডে মামলা দেয়া হচ্ছে।

আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রসঙ্গে রিজভী বলেন, শেখ হাসিনা গতকাল স্বাচিপের একটি অনুষ্ঠানে বলেছেন, আমরা শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছি। ২০০১ সালের কথা। কিন্তু আমি বলতে চাই আপনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেননি। আপনি সেইবারও চক্রান্ত করেছেন। আপনি মনে করেছিলেন, আপনার মনোনীত প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমেদকে যা বলবেন তাই করবে। বিএনপির যে বিজয় হয়েছে সেই বিজয়ী ফলাফল নাকচ করতে তাকে বারবার চাপ দিয়েছেন। কিন্তু বিবেকবান প্রেসিডেন্ট প্রধান বিচারপতি ছিলেন ন্যায় বিচারক। ওনার কথা শোনেননি। এজন্যই প্রধানমন্ত্রী পরবর্তীতে বারবার তার বিরুদ্ধে কটূক্তি করেছেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত