ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শাহজাহান খানের মৃত্যুতে আওয়ামী লীগকে দায়ী করলেন ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৪:২৫  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ১৬:০০

শাহজাহান খানের মৃত্যুতে আওয়ামী লীগকে দায়ী করলেন ফখরুল
শাহজাহান খান। ফাইল ছবি।
নিজস্ব প্রতিবেদক

পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য, পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. শাহজাহান খানের মৃত্যুর জন্য আওয়ামী লীগকে দায়ি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী।

ফখরুল বলেন, মো. শাহজাহান খানকে বরিশালের গণসমাবেশের দিন ধারালো অস্ত্র দিয়ে আঘাতের পর আজ ল্যাব এইড হাসপাতালে তাঁর মৃত্যু হয়। শাহজাহান খানকে সরাসরি আওয়ামী সন্ত্রাসের শিকার হয়ে নিহত হয়েছেন।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি এসব কথা বলেন।

শোক বার্তায় ফখরুল বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণকে অন্তরে ধারণ করে বরিশাল বিভাগে দলকে তৃণমূলে সুপ্রতিষ্ঠিত করতে নিরলস পরিশ্রম করেছেন। তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সেজন্য দেশবাসী তাঁকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মির্জা আলমগীর বলেন, জিয়াউর রহমানের প্রদর্শিত পথ অনুসরণ করে এবং বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তাঁর বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। বর্তমান অবৈধ আওয়ামী সরকার নিজেদের একচ্ছত্র আধিপত্যবাদী শাসন জারি রাখতে সারাদেশে মানুষের প্রাণহরণের যে খেলায় মেতে উঠেছে তারই অংশ হিসেবে মোঃ শাহজাহান খান এর প্রাণ কেড়ে নেয়া হলো। আওয়ামী সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়ে আজ তাঁর মৃত্যুতে আমি শোক জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। আওয়ামী সন্ত্রাসীদের হামলায় মো. শাহজাহান খানের মৃত্যুতে আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই।

সাবেক এমপি শাহজাহান খানের মৃত্যুতে দেশ একজন বলিষ্ঠ পার্লামেন্টারিয়ানকে হারালো। বর্তমান ঘোর দুর্দিনে পৃথিবী থেকে তাঁর চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শুন্যতার সৃষ্টি হলো; বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোকবার্তায় মোঃ শাহজাহান খান এর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত