ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

জামিন পেলো বিএনপি নেতা আমান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ০২:২২

জামিন পেলো বিএনপি নেতা আমান
বুধবার বিএনপি নেতা আমানউল্লাহ আমানকে আটক করে নিয়ে যায় পুলিশ। ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুল কাদের ভূঁইয়া জামিনে মুক্তি পেয়েছেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে বৃহস্পতিবার রাতে মুক্তি পেয়েছেন তারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বিএনপির এই দুই নেতার জামিন মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেছেন তাদের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও বোরহান উদ্দিন।

এর আগে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন ও মতিঝিল থানার পৃথক দুটি মামলায় বিএনপির ২৩ নেতা-কর্মীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৪৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রাজধানীর নয়াপল্টন থেকে বুধবার গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের বৃহস্পতিবার দুপুর ১২টার পর থেকে সন্ধ্যা পর্যন্ত প্রিজন ভ্যানে করে ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় আনা হয়। তখন আদালতের প্রধান ফটকের সামনে বিএনপি ও আওয়ামীপন্থী আইনজীবীদের স্লোগান দিতে দেখা যায়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্যকে অবস্থান নিতে দেখা যায়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত