ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্তে ছাত্রদলের প্রতিবাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২২, ১৬:৪১

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্তে ছাত্রদলের প্রতিবাদ
ছাত্রদল

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্তে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

রোববার ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের ব্যর্থতায় দেশে অর্থনৈতিক সংকট যখন ক্রমশই ঘনীভূত হয়ে উঠছে, রিজার্ভের পরিমাণ আশঙ্কাজনকভাবে কমছে, ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন বাড়ছে, সরকারের নজরদারীর অভাবে এবং তাদের সুবিধাভোগী সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্য যখন অকারণেই আকাশচুম্বী, তখন জনগণ এবং শিক্ষাথীদের জন্য কল্যাণমূলক নীতি গ্রহণের বদলে ভোগ্য পণ্যের পর এবার দাম বেড়েছে শিক্ষা উপকরণের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কিছুদিন পর শুরু হবে নতুন শিক্ষা বছর। এরই মধ্যে বৃদ্ধি পেয়েছে নিউজ প্রিন্টসহ সাদা কাগজের দাম, খাতা, কলম, রাবার, পেন্সিল, জ্যামিতি বক্স, সাধারণ ক্যালকুলেটর, সায়েন্টিফিক ক্যালকুলেটর, জিপার ফাইল, স্কুল ব্যাগসহ প্রতিটি শিক্ষা সামগ্রীর দাম বাড়িয়েছে ৩০ থেকে ৪০ শতাংশ। অবশ্য একটি জনবিচ্ছিন্ন, মধ্যরাতের ভোট ডাকাতির সরকারের জন্য এটি হয়তো অস্বাভাবিক কিছু নয়। তাই গণবিরোধী এসব সিদ্ধান্তকে প্রতিরোধ করা এবং রুখে দেয়া সচেতন জনগণ এবং শিক্ষার্থীদের আবশ্যিক দায়িত্ব।

এ ধরনের হঠকারী ও গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানিয়েছেন তারা।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত