ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন মাহিয়া মাহি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২২, ১৬:২৮  
আপডেট :
 ২৯ ডিসেম্বর ২০২২, ১৬:৪৭

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন মাহিয়া মাহি
চিত্রনায়িকা মাহিয়া মাহি । ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম কিনেছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এই অভিনেত্রী।

বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

অভিনয় ছাড়াও রাজনীতির প্রতি আগ্রহী মাহি। সম্প্রতি নিজেকে রাজনীতির মাঠে সক্রিয় করেছেন মাহি। বিশেষ করে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিবিদ রাকিব সরকারকে বিয়ের পর মাহিকে আওয়ামী লীগের রাজনীতিতে বেশ সক্রিয় দেখা যায়। মূলত স্বামীর মাধ্যমে রাজনীতিতে পা রাখেন এই অভিনেত্রী। মাহিয়া মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। উপনির্বাচনে অংশ নিতে ইতিমধ্যে তিনি ওই এলাকায় গণসংযোগও শুরু করেছেন।

জানা যায়, কিছু দিন আগেই তিনি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’-এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী বিভাগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গণমাধ্যমকে নায়িকা মাহি জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করবেন তিনি।

ওই দিন তিনি বলেন, মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। তিনি আমাকে মনোনয়ন দেবেন বলেই বিশ্বাস। এলাকার সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন।

উল্লেখ্য, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের ফলে অন্য এলাকার মতো চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনও শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের পাঁচটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত