ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তে ১২ দলীয় জোটের নিন্দা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ১৯:২৭

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তে ১২ দলীয় জোটের নিন্দা
ফাইল ফটো

বিদ্যুতের মূল্যবৃদ্ধির পর এক সপ্তাহের ব্যবধানে গ্যাসের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

বুধবার এক বিবৃতিতে জোটের শীর্ষ নেতৃবৃন্দ বলেন, আজকে দেশে একটি অনির্বাচিত সরকার, যাদের জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই, জবাবদিহিতা নেই। তারা একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারছে। নেতৃবৃন্দ বলেন, অর্থনৈতিকভাবে দেউলিয়া এই অবৈধ সরকার আইএমএফের ঋণের শর্তের বেড়াজালে জনগণের ভোগান্তির কথা চিন্তা না করে যেভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে তা দেশের শিল্পখাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

তারা বলেন, ভারত থেকে বিদ্যুৎ আমদানি করতে এবং ভারতীয় ব্যবসায়ীদের একচ্ছত্র এদেশে ব্যবসা করার সুবিধা দিতেই বিদ্যুৎ খাতে যেভাবে প্রতি ঘন মিটারে তিনগুণ গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে তা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ। ১২ দলীয় জোটের নেতৃবৃন্দ দেশের জনগণকে অবিলম্বে এই অবৈধ, অনির্বাচিত ও সেবাদাস সরকারকে ক্ষমতা থেকে হটাতে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে এক দফার দাবি আদায়ে নেমে আসার আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন, জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপির চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয় প্রধান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাঈদ আহমেদ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত