ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

সরকারকে অপসারণ করা না গে‌লে দেশ ধ্বংস হয়ে যাবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৫:১৬  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২৩, ১৫:৩৪

সরকারকে অপসারণ করা না গে‌লে দেশ ধ্বংস হয়ে যাবে
শামসুজ্জামান দুদু। ছবি: প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, বর্তমান সরকারকে যদি অপসারণ করা না যায়, তাহলে দেশ একসময় একেবারে ধ্বংস হয়ে যাবে। আমাদের গণতন্ত্র আর ফিরে আসবে না। বর্তমান সরকার দেশের সকল উন্নয়নের প্রতিবন্ধক ও ধ্বংসের কারণ।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগ এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুদু।

শামসুজ্জামান দুদু বলেন, এই সরকার প্রতিনিয়ত দাবি করে- তারা বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। বিভিন্ন সূচক তারা দেখায়, কী কী ক্ষেত্রে তারা সাফল্য অর্জন করেছে। অথচ জাতিগতভাবে আমরা একটি চোরের জাতিতে রূপান্তরিত হয়েছি। এমন কোনো খাত নেই, যেখানে চুরি হয়নি। ব্যাংক লুটের ক্ষেত্রে আমরা শ্রেষ্ঠত্ব অর্জন করেছি।

তিনি আরও বলেন, যেসব বেসরকারি ব্যাংক সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠা হয়েছিলো, তার মধ্যে অন্যতম ছিলো ইসলামী ব্যাংক। সেটিকে একেবারে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। যে ব্যাংক অন্যকে ঋণ দিতো, সেই ব্যাংক এখন বাংলাদেশ ব্যাংক থেকে ঋণ নিচ্ছে।

গণতন্ত্র লুণ্ঠনের ক্ষেত্রে বর্তমান সরকার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে মন্তব্য করে বিএনপি'র এই ভাইস চেয়ারম্যান বলেন, এখানে তথাকথিত নির্বাচন হয়।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাদির নোমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আবু না‌সের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ব্যাপারীসহ আরও অনেকে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত