ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে হামলা ও নরসিংদীতে অগ্নিসংযোগের ঘটনায় ছাত্রদলের তদন্ত কমিটি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৯:১৫

গাজীপুরে হামলা ও নরসিংদীতে অগ্নিসংযোগের ঘটনায় ছাত্রদলের তদন্ত কমিটি
ফাইল ছবি

গাজীপুর মহানগর ও নরসিংদী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর হামলা ও বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত কমিটি গঠন করছে কেন্দ্রীয় ছাত্রদল।

তদন্ত শেষে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ কমিটিকে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে সংগঠনের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। শনিবার ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রদল গাজীপুর মহানগর শাখা এবং নরসিংদী জেলা শাখার নতুন কমিটি গঠনের পর উদ্ভূত পরিস্থিতিতে সংগঠনের সাংগঠনিক সিদ্ধান্ত অমান্যসহ সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্নের অপচেষ্টায় জড়িতদেরকে সুনির্দিষ্ট করে সাংগঠনিক শাস্তি নিশ্চিত করার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক জহির রায়হান আহমেদ'কে প্রধান করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরেজমিন গিয়ে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের সনাক্ত করে, কেন্দ্রীয় সংসদ বরাবর লিখিত আকারে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেয়া হলো।

গত ২৬ জানুয়ারি ছাত্রদলের গাজীপুর মহানগর শাখা ও নরসিংদী জেলা শাখার আংশিক কমিটি ঘোষণা দেয়া হয়।

নরসিংদী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে জেলা বিএনপি কার্যালয়ে ঢুকে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পদবঞ্চিত নেতার সমর্থকেরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে গাজীপুর জেলা ও মহানগরের নব গঠিত এই দুই কমিটির সদস্যরা জেলা শহরে রাজবাড়ি সড়কে বিএনপির কার্যালয়ের শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করেন। সেখানে পদ বঞ্চিত অর্ধশত নেতা-কর্মী ও তাদের সমর্থকেরা ওই অনুষ্ঠানে হামলা চালায় এবং মারধর করতে থাকে। এ সময় নবগঠিত কমিটির সমর্থকেরা প্রতিরোধের চেষ্টা চালালে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত