ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

ফের বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে ১২ দলীয় জোটের নিন্দা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৬

ফের বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে ১২ দলীয় জোটের নিন্দা
১২ দলীয় জোট। ছবি: সংগৃহীত

মাত্র ১৯ দিনের ব্যবধানে সরকারের নির্বাহী আদেশে পাইকারি ও খুচরা পর্যায়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

বুধবার ১২ দলীয় জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা'র স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

এতে জোটের নেতৃবৃন্দ বলেন, দেশের অর্থনীতির এই মহাসংকটের মধ্যে দফাই দফায় বিদ্যুৎ গ্যাসের মূল্য বৃদ্ধি দেশকে আরও গভীর সংকটের দিকে ধাবিত করবে। গ্যাস বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার ফলে পরিস্থিতি সামাল দিতে না পেরে জনগণের পর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। জনগণের নিকট এই অবৈধ সরকারের কোনো দায়বদ্ধতা নেই এবং তারা দাতা সংস্থার পরামর্শক্রমে যা ইচ্ছে তাই করছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ অনতিবিলম্বে বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিদাতারা হলেন- জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মুস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপির চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত