ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জনগণকে মুক্ত করা আমাদের নৈতিক দায়িত্ব: ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১০

জনগণকে মুক্ত করা আমাদের নৈতিক দায়িত্ব: ইশরাক
ইশরাক হোসেন। ফাইল ছবি

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, গণতন্ত্রহীন একনায়কতান্ত্রিক সরকারের কাছে দেশের জনগণ আজ বন্দী জীবন-যাপন করছে। এ থেকে মানুষকে মুক্ত করা আমাদের নৈতিক দায়িত্ব। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই জনগণের সাথে প্রতারণা করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করে।

বুধবার বিকেলে গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয়ে পদযাত্রাটি খিলগাঁও মোড় হয়ে মালিবাগ বাজারের সামনে গিয়ে শেষ হয়। পদযাত্রায় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

এসময় ইশরাক বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এ সরকার দিতে চাইবে না। কারণ, তারা জানে তাদের সিংহভাগ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। শুধু তাই নয়, তাদের সকল অপকর্মের বিচার হবে। কিন্তু এ সরকার যতই তালবাহানা করুক না কেনো বিদায় তাদের নিতেই হবে, জনতা জেগে ওঠেছে।

তিনি বলেন, অত্যাচার করে আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে। অত্যাচারীরা কোনো দিন দীর্ঘস্থায়ী হয় না। আর পতিত কোনো সরকার জনগণের কাছে দ্বারস্থ হতে পারে না। আওয়ামী লীগ ২১ বছর পর ক্ষমতায় এসেছে। এবার তারা যে অপকর্ম করেছে আগামী ৫০ বছরেরও এরা আর ক্ষমতায় আসতে পারবে না।

পদযাত্রা কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করেন ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। পদযাত্রায় আরো কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত