ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দেশের কোষাগার শূন্যের কোঠায় নিয়ে গেছে সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৬  
আপডেট :
 ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০০

দেশের কোষাগার শূন্যের কোঠায় নিয়ে গেছে সরকার
আমির খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী স্থায়ী সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, তারা চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে। তারপর ব্যাংক থেকে টাকা ধার নিয়ে চালাচ্ছে। তার উপরে আবার ৫০ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে ইতোমধ্যে। তারা দেশ কিভাবে চালাচ্ছে এটা মানুষের জানার দরকার। তারা মেঘা প্রজেক্টের মাধ্যমে, উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের টাকা শুধু লুটপাট করে বাংলাদেশের তহবিল খালি করে নাই, এই টাকা বিদেশে পাচার করেছে।

সোমবার রাজধানীর বনানীতে তার অফিসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, একদিকে মেগা প্রজেক্টের নামে লুটপাট করে টাকা বিদেশে পাচার করেছে। অন্যদিকে লুটপাট করে ব্যাংকগুলো খালি করে দিয়েছে। টাকার অভাবে এল সি খুলতে পারছে না, ডলারের অভাবে এল সি খুলতে পারছে না। পুরো বিষয়টি হচ্ছে একটি অবৈধ দখলদার সরকার ক্ষমতায় রয়েছে যাদের জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হচ্ছে না। প্রতিনিয়ত দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। প্রতিটি জায়গায় লুটপাটের কারণে মূল্য বেড়ে যাচ্ছে।

সাবেক এই মন্ত্রী বলেন, প্রথম ধাপের আন্দোলনের সকল বাধা বিপত্তি মামলা, হামলা, সরকারের গণপরিবহন বন্ধের পরেও সফল হয়েছি। তারা (সরকার) রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। যত বেশি রাজনৈতিকভাবে তারা পরাজিত হচ্ছে তত বেশি তারা শক্তির কথা বলছে, তত বেশি তারা সহিংসতার কথা বলছে। তারা আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে, তারা আগুন সন্ত্রাসের কথা বলছে। সুতরাং এতেই প্রমাণ করে জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কোনো কিছুই দাঁড়াতে পারে না।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত