ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিএনপি একুশ ও একাত্তরের চেতনা বিরোধী: কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৭  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১১

বিএনপি একুশ ও একাত্তরের চেতনা বিরোধী: কাদের
আলোচনা সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: প্রতিনিধি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একুশের চেতনা, একাত্তরের চেতনা বিরোধী। যারা একুশের চেতনা মানে না তারা একাত্তরের চেতনায় বিশ্বাস করে না। এই অপশক্তিকে রুখতে হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা যেখানে গিয়েছেন সেখানেই তারা বাধা দিয়েছে। আজ তারা দলবাজির কথা বলে। দলবাজি করেছে তারা। তারা ইতিহাসকে মুছে দিতে চায়।

তিনি বলেন, মাতৃভাষা রাষ্ট্রভাষা হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে আর বিশ্বে স্বীকৃতি পেয়েছে শেখ হাসিনার জন্য। মাতৃভাষাকে আপনারা অপমান করেছেন। শহীদ মিনারকে রক্তাক্ত করেছেন আপনারা।

কাদের বলেন, এই অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ। দেশে জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। আগুন সন্ত্রাসীদের হাতে বাংলাদেশের গণতন্ত্র নিরাপদ নয়, এদের হাতে একুশের চেতনা নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়। তাদেরকে প্রতিহত করতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

বাংলাদেশ জার্নাল/এআর/এমপি

  • সর্বশেষ
  • পঠিত