ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

এরশাদের ভ্যানগার্ড ছিলেন এটিএম রফিক: চুন্নু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৯

এরশাদের ভ্যানগার্ড ছিলেন এটিএম রফিক: চুন্নু
শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এটিএম রফিকের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভা।

জাতীয় পার্টির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেছেন, এটিএম রফিকের মত ত্যাগি রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি আজ প্রতিষ্ঠিত। তার প্রতিষ্ঠিত নতুন বাংলা যুব সংহতি আজকের জাতীয় যুব সংহতি। যেই সংগঠন সরকার পরিচালনায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ভ্যানগার্ড হিসেবে কাজ করেছিল।

তিনি বলেন, এটিএম রফিক জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্নের অন্যতম কারিগর। পার্টির জন্য তার ত্যাগ দলের নেতাকর্মীদের যুগ যুগ মনে রাখতে হবে।

শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এটিএম রফিকের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় জাপা মহাসচিব এসব কথা বলেন।

এসময় মুজিবুল হক আরো বলেন, এটিএম রফিক চাইলে মন্ত্রী এমপি হতে পারতেন কিন্তু তার সে দিকে নজর ছিল না। তিনি ছিলেন কর্মী ও সহযোগি বান্ধব একজন নেতা। তার স্বপ্ন ছিল শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। খাঁটি বাংলাদেশি হওয়াই ছিল এটিএম রফিকের রাজনৈতিক দর্শন।

এটিএম রফিক ফাউন্ডেশন ও জনশক্তি ট্রাস্টের চেয়ারম্যান এটিএম রাহাত মোহাম্মদের সভাপতিত্বে স্মরণসভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি সরকারের সাবেক প্রতিমন্ত্রী মন্ত্রী নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টির কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, মীর আব্দুস সবুর আসুদ, যুগ্ম মহাসচবি ফখরুল আহসান শাহজাদা, বেলাল হোসেন, এটিএম রফিকের অন্যতম সহযোগি আহমেদ মির্জা খবির, বিকল্পধারা বাংলাদেশ'র মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, খান মজলিস, এমএইচ খান মঞ্জু, মীর হারুনর রশীদ, জাতীয় যুব সংহতি সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম প্রধান, গণ আজাদী লীগের মহাসচিব আতাউল্লাহ খান, জাতীয় যুব সংহতির সাবেক দফতর সম্পাদক কাজী শামসুল ইসলাম।

আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় স্মরণসভায় মরহুম এটিএম রফিকের সহধর্মিনী সুলতানা রফিক, বড় ছেলে এটিএম হায়াত মোহাম্মদ ও কন্যা ফাতেমা রফিক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত