ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ছাত্রদলের ভূমিকা নিয়ে অনেক প্রশ্ন আছে: খসরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৪  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৮

ছাত্রদলের ভূমিকা নিয়ে অনেক প্রশ্ন আছে: খসরু
সংগৃহীত ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আন্দোলনে ছাত্রদলকে সামনের সারিতে থাকতে হবে। অনেকে বলছেন সময়ের প্রেক্ষাপটে ছাত্রদলের যে আন্দোলন প্রয়োজন সেটা ছাত্রদল এখন করতে পারছে না। সে আন্দোলন তারা দিতে পারছে না। ছাত্রদলের ভুমিকা নিয়ে অনেক জায়গা থেকে প্রশ্ন রয়েছে। তারেক রহমান বকুলকে যে দায়িত্ব দিয়েছেন আশা করছি তার মাধ্যমে ছাত্রদল আরো ভালো ভূমিকা পালন করবে। ছাত্রদলকে বলবো বিভেদ ভুলে রাজপথে নামতে হবে।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভীসহ কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে উত্তরাঞ্চলের সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সাবেক এই মন্ত্রী বলেন, অনেকে এখন আসন ভাগের কথা বলছেন, ইভিএমের কথা বলছেন। আরো অনেক বিষয় নিয়ে আলোচনা আসছে। অতএব এসব আলোচনায় আমরা যাচ্ছি না। আমাদের লক্ষ্য একটাই আগে সরকারের পদত্যাগ। তারপর তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন হবে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, সরকার রিজভী আহমেদকে হত্যার পরিকল্পনা করছে। আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।

ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, ছাত্রদলের রাজনীতি আজকে আধুনিক হওয়ার অন্যতম কারিগর রুহুল কবির রিজভী। আমরা সাবেক বর্তমান সবাই আজ তার মুক্তি দাবি করছি।

বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, সরকার রুহুল কবির রিজভীকে ভয় পায়। তাই তাকে সহজে মুক্তি দেবে না। মুক্তি আদায় করে নিতে হবে। গণজোয়ার গণবিপ্লবের পরিস্থিতি তৈরি করতে হবে তার মুক্তির জন্য।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক বিএনপি নেতা খায়রুল কবির খোকন, হাবিব উন নবী সোহেল, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, কামরুজ্জান রতন,রফিকুল ইসলাম বকুল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত