ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আমরা থাকবো মাঠে বিএনপি থাকবে ঘরে: ভূমিমন্ত্রী

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ২১:৩১

আমরা থাকবো মাঠে বিএনপি থাকবে ঘরে: ভূমিমন্ত্রী
ছবি: প্রতিনিধি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, প্রধানমন্ত্রী বিগত ১৪ বছরে যে উন্নয়ন করেছে, ৭৫ পরবর্তী এমন উন্নয়ন আর হয়নি। আমরা যখন ক্ষমতায় আসি দেশি বিদেশি ষড়যন্ত্র শুরু করে। ২০০১ সালের নির্বাচন ছিলো একটি নীল নকশার নির্বাচন। তারা তখন মানুষকে যে পরিমাণ কষ্ট দিয়েছে তা বলার মত নয়। ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে দেয়া হয়নি। এবার আমরা থাকবো মাঠে তারা যাবে ঘরে।

শনিবার উপজেলার চাইনা ইকোনমিক রোডে আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আন্দোলন সংগ্রামে লিপ্ত হতে চাচ্ছে বিএনপি। এদেশের জনগণ তাদের দুর্নীতি পরায়ণ শাসন আমল দেখেছে। বিগত ৯১ সালে আর ২০০১ সালের পরবর্তী শাসন আমলে দিকে তাকালে দেখা যায়। দেশ নিয়ে তাদের অবস্থা কি ছিল। তারা দেশকে লুটপাট করেছে। তাদের নিয়ে বলার মত কিছু নেই। আর অন্যদিকে দেখলে দেখা যায় ২০০৯ এর পর আওয়ামীলীগের ধারাবাহিক ১৪ বছরে দেশ উন্নয়নের মহাসড়কে রূপান্তর করেছে। এর মধ্যে আনোয়ারা-কর্ণফুলী হচ্ছে চট্টগ্রামের উন্নয়নের মহাসড়ক। আনোয়ারা উপজেলা আজ দক্ষিণ এশিয়ার রোল মডেল হিসেবে গড়ে উঠেছে। মাননীয় প্রধানমন্ত্রীকে এজন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেখিয়েছে উন্নয়ন কাকে বলে।

প্রধান অতিথির বক্তব্য তিনি তার মন্ত্রণালয় ও দ্রব্যমূল্যের বর্তমান অবস্থার কথা উল্লেখ করে আরও বলেন, মানুষ ভূমি মন্ত্রণালয়ের প্রশংসা করে এখন। জাতিসংঘের পুরষ্কারে ঘোষিত হয়। চেষ্টা করি জনগণের জন্য কিছু করার। যাদের হাতে দেশ নিরাপদ নয় তাদের কাছে ক্ষমতা হস্তান্তর করা সম্ভব নয়। বর্তমান সময় এশিয়ার বিভিন্ন দেশগুলোর দিকে তাকালে দেখা যায় দ্রব্য মূল্য দাম কিভাবে বেড়েছে। সেই তুলনায় আমাদের দেশে অনেক নিরাপদ আছে।

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ-পাঠ ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদ সদস্য আফজাল হোসেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এস এম আলমগীর চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৪নং লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল।

অনুষ্ঠানের ২য় অধিবেশনে বর্তমান সভাপতি মো. আলী আকবরকে পুনরায় সভাপতি এবং রিদুয়ানুল হক রহিমকে সাধারণ সম্পাদক করে আনোয়ারা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত