ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

পঞ্চগড়ের ঘটনা বিচ্ছিন্ন কিছু নয়: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৭:০৪

পঞ্চগড়ের ঘটনা বিচ্ছিন্ন কিছু নয়: ফখরুল
বিএনপির সংবাদ সম্মেলন। সংগৃহীত ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পঞ্চগড় জেলায় আহমদিয়া সম্প্রদায়ের ঘটনা ও ঘটনা-পরম্পরার গভীরে গেলে এটা স্পষ্ট যে, এটা কোনো আকস্মিক বা বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং এটি রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত ও সুপরিকল্পিত ঘটনা।

রোববার বিএনপি চেয়ারপাসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। পঞ্চগড় জেলায় আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের বাড়ি ঘরে হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে কেন্দ্রীয় বিএনপি গঠিত পরিদর্শন ও তদন্ত টিমের রিপোর্টে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি।

মির্জা ফখরুল বলেন, পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ব্যক্তিবর্গের উপর হামলা, তাদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও মালামাল লুটপাট, নিরীহ দুই ব্যক্তির নিহত হওয়া, শতাধিক ব্যক্তির আহত হওয়ার ঘটনা ন্যক্কারজনক, দুঃখজনক ও অমানবিক। অসাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি আমরা দেখতে চাই না।

তিনি বলেন, নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করার জন্য বিশেষ করে শাসকদলের একমাত্র প্রতিদ্বন্ধী বৃহৎ জনপ্রিয় দল বিএনপি'র উপর দোষ চাপিয়ে আওয়ামী লীগ তাদের পূর্বের খেলা নতুন করে শুরু করে বিএনপিকে আতঙ্কের মধ্যে রাখার নীল নকশার অংশ।

ফখরুল বলেন, পুলিশ এ ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে এ পর্যন্ত ২০টি মামলা দিয়েছে, ১২ হাজারেরও বেশি আসামি করেছে এবং এ পর্যন্ত ১৮৭ জনকে গ্রেপ্তার করেছে। এমনকি পঞ্চগড় থেকে অনেক দূরের উপজেলার নেতাকর্মীদেরকেও এ ঘটনাকে কেন্দ্র করে আটক করেছে, অভিযান চালিয়ে হয়রানি ও আতঙ্কের সৃষ্টি করছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কেউ নিজ বাড়িতে থাকতে পারছেন না। প্রকৃত ঘটনা কে বা কারা ঘটিয়েছে পুলিশসহ সকলেই তা জানে, অথচ গ্রেপ্তার করা হচ্ছে নির্বিচারে বিএনপি নেতাকর্মীদের।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত