ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মানসিক-শারীরিক নির্যাতন করা হচ্ছে কারাবন্দি রিজভীকে: পেশাজীবী নেতারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৬:১৪

মানসিক-শারীরিক নির্যাতন করা হচ্ছে কারাবন্দি রিজভীকে: পেশাজীবী নেতারা
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীকে মানসিক ও শারীরিক নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন পেশাজীবী নেতারা। বক্তরা বলেন, রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ। তাকে চিকিৎসা পর্যন্ত দেয়া হচ্ছে না। তারা অবিলম্বে রহুল কবির রিজভীর মুক্তি দাবি করেন।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) নাগরিক সমাজের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক রুহুল আমিন গাজী বলেন, মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ যারা কারাবন্দি আছেন তাদের মুক্তি না হবে পেশাজীবী নেতারা ততদিন রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে।

তিনি বলেন, 'রিজভী আহমেদকে কষ্ট দেয়া মানে গণতন্ত্রকে কষ্ট দেয়া, দেশের মানুষের মানবাধিকারকে কষ্ট দেয়া। আমরা অবিলম্বে রুহুল কবির রিজভীর মুক্তি দাবি করছি।

তিনি বলেন, কারাগারের ভিতর এবং কারাগার থেকে আদালতে আনা নেয়ার সময় রিজভীকে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। তাঁর মতো অসুস্থ একজন নেতাকে প্রিজন ভ্যানে দাঁড় করিয়ে আনা-নেয়া করা হয়। তা খুবই অমানবিক। সরকারের নির্দেশে কারা কর্তৃপক্ষ এমনটা করছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামীতে শেখ হাসিনার অধীনে এদেশের মাটিতে কোন নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। আগে অবৈধ রাতের ভোটের সরকার শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে তার পর নির্বাচন হবে।

বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, 'সরকার মিথ্যা মামলায় বেগম জিয়াকে সাজা দিয়েছেন এটা শুধু দেশের মানুষ না সারা বিশ্বের মানুষ জানে। সেই কারণে বেগম খালেদা জিয়া সারা পৃথিবীতে আলোকিত হয়েছেন গণতন্ত্রের মা হিসেবে।

অধ্যক্ষ সেলিম ভূইয়া বলেন, সরকার রিজভী আহমেদকে ভয় পায়, এজন্য তাকে মুক্তি দিচ্ছে না। একজন দাগী আসামিকে যেভাবে আদালতে আনা হয় অসুস্থ রিজভী আহমেদকেও সেভাবে আনা হয় আদালতে।

বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়ার সভাপতিত্বে এবং সাংবাদিক রাশেদুল হকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-তথ্য বিষয়ক সম্পাদক ও পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান, অধ্যাপক আমিনুল ইসলাম, সাখাওয়াত হোসেন সেলিম, শাহাদত হোসেন বিপ্লব, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত