ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশকে অবরুদ্ধ রাষ্ট্রে পরিণত করা হয়েছে: নূরুল ইসলাম বুলবুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৪:২৮

বাংলাদেশকে অবরুদ্ধ রাষ্ট্রে পরিণত করা হয়েছে: নূরুল ইসলাম বুলবুল
নূরুল ইসলাম বুলবুল । ছবি: প্রতিনিধি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, দেশ ও জাতির বৃহৎ স্বার্থে যেকোনো পরিস্থিতিতে জামায়াতের দায়িত্বশীলদের অগ্রণী ভূমিকায় উত্তীর্ণ হতে হবে। বর্তমান আওয়ামী সরকার রাষ্ট্রীয় ও সাংবিধানিক প্রতিষ্ঠান গুলোকে নিজেদের স্বার্থে ব্যবহার ও নিয়ন্ত্রণ করে এদেশের বিশ কোটি জনগণের উপরে নিপিড়ন চালাচ্ছে। দেশের আইন শৃঙ্খলায় নিয়োজিত পুলিশ প্রশাসনকে দলীয় লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছে। আজ দেশের বিচার ব্যবস্থা চরমভাবে ভেঙ্গে পড়েছে। বিচারকদের ন্যায়বিচার করার কোনো স্বাধীনতা নেই। সবমিলিয়ে বাংলাদেশ আজকে একটি অবরুদ্ধ রাষ্ট্রে পরিণত হয়েছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী পশ্চিম অঞ্চলের উদ্যোগে শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে আয়োজিত অগ্রসর কর্মী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কর্মী শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী আমীর মুহা. আবদুল জব্বার, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

যাত্রাবাড়ী পশ্চিম জোনের সম্মানিত পরিচালক মহানগরীর কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের সভাপতিত্বে কর্মী শিক্ষাশিবিরে জোনের সকল থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ উপস্থিত ছিলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, আজ সারাদেশে জামায়াতে ইসলামীর অফিস সমূহ জোরপূর্বক বন্ধ করে রাখা হয়েছে। জাতীয় শীর্ষ নেতৃবৃন্দকে সম্পূর্ণ অন্যায়ভাবে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে শহীদ করা হয়েছে। জামায়াতে ইসলামীর প্রত্যেক নেতাকর্মীর নামে অসংখ্য মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে, গ্রেফতার করে, জুলুম-নির্যাতন ও হয়রানী করার মাধ্যমে স্বাভাবিক জীবনযাত্রাকে চরমভাবে ব্যহত করা হয়েছে।

আব্দুল জব্বার বলেন, আল্লাহর গোলাম হিসেবে আমাদেরকে কুরআন ভালোভাবে জানতে হবে এবং তা সমাজ ও রাষ্ট্রে বাস্তবায়ন করার জন্য প্রচেষ্টা চালাতে হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, লক্ষ্যহীন জীবন নিয়ে আমাদের মুক্তি মিলবে না বরং তা দিয়ে সোজা জাহান্নাম অবধারিত হয়ে যাবে। হজ্বে গিয়ে পাথর ছুঁড়ে আমরা শয়তানকে পরাজিত করতে চাই অথচ আমার আপনার মনের কোণে যে শয়তান বদ্ধমূল হয়ে বসে আছে তাকে একটি বারের জন্যও পাথর মারার পরিকল্পনা কেন করছি না।

সভাপতির বক্তব্যে ড. মোবারক হোসাইন বলেন, শিক্ষাশিবিরে আগত সকল কর্মী ভাইয়েরা নিজেদের মান উন্নয়ন করে সংগঠনকে মজবুত করার মাধ্যমে আমাদেরকে দেশের সামগ্রিক পরিবর্তনে ভূমিকা রাখতে হবে। সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সকলের কাছে জামায়াতের আহবান পৌঁছাতে হবে। সমাজের গঠনমূলক প্রতিটি কাজে জামায়াতের নেতৃবৃন্দকে সম্পৃক্ত হতে হবে। পরামর্শের ভিত্তিতে সংগঠন পরিচালনা ও জনশক্তির মাঝে চিন্তার ঐক্য গড়ে তুলতে হবে। জনগণের কল্যাণে গণমুখি নেতৃত্ব অপরিহার্য ফলে গণমুখি নেতৃত্ব গড়ে তোলার মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য অর্জনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরআই

  • সর্বশেষ
  • পঠিত