ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গণতন্ত্র ফি‌রিয়ে আন‌তে মু‌ক্তি‌যুদ্ধের মত ফের লড়াই করতে হ‌বে: নোমান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৫:০৮  
আপডেট :
 ১৯ মার্চ ২০২৩, ১৬:২৩

গণতন্ত্র ফি‌রিয়ে আন‌তে মু‌ক্তি‌যুদ্ধের মত ফের লড়াই করতে হ‌বে: নোমান
জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে মানববন্ধন। ছবি: নিজস্ব

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, লড়াই করে মুক্তিযুদ্ধ করে যেভাবে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি আবার লড়াই করে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, অর্থনৈতিকভাবে দেশ এখন কঠিন পরিস্থিতির মধ্যে আছে। দেশের অধিকাংশ মানুষ এখন না খেয়ে থাকে। তাই যেভাবে কঠিন আন্দোলন করে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। আরেকটি কঠিন আন্দোলন করে এদেশের মানুষ সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল সোনার বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ রক্ষকরা ভক্ষক হয়ে গেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এদেশে সাধারণ জনগণ সেই রক্ষকদের বিচার চায়। তাই আমরা দেশের জনগণকে সাথে নিয়ে এই ভক্ষকদের বিচার করতে চাই।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের জনগণ চায় ছোট বড় যে সংগঠনগুলো সভা সমাবেশ করছে তারা যেনো সম্মেলিত আন্দোলন করে। এবং সেই আন্দোলনের মধ্য দিয়ে জনগণ এই সরকারের পতন দেখতে চায়।

নোমান বলেন, আমাদের লক্ষ্য একটাই জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া। সেই লক্ষ্যে আমরা কাজ করছি আন্দোলন করছি। এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে ঝাপিয়ে পড়তে হবে।

সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিতে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

‌বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত