ঢাকা, শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে জামায়াতের বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১০:৪৯

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে জামায়াতের বিক্ষোভ
ছবি: নিজস্ব
নিজস্ব প্রতিবেদক

রমজানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, আমীর ডা. শফিকুর রহমানসহ সকল নেতৃবৃন্দের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার সকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়েতের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর বাংলা মটর থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দিন, মুহা. দেলাওয়ার হোসেন, অধ্যাপক মোকাররম হোসাইন, মাওলানা এস. রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষা করা মুসলিম দেশের সরকার ও সকল মুসলমানের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। তাই রমজানের পবিত্রতা রক্ষায় আমাদের সকলকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য অর্জনের প্রচেষ্টার পাশাপাশি সমাজ থেকে অশ্লীলতা ও বেহায়াপনা দূর করার চেস্টা করতে হবে। ঈমানি শক্তি সঞ্চয় করে ইসলামকে বিজয়ী শক্তিতে পরিনত করার প্রচেষ্টা চালাতে হবে। তিনি বলেন, রোজার এই সময়ে দেশে দ্রব্যমূল্যের উর্ধগতির ফলে জনগণের নাভিশ্বাস উঠে গেছে। চাল, ডাল, আলু, পেঁয়াজ থেকে শুরু করে তেল গ্যাস সবকিছুর মূল্য আকাশচুম্বি ও মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। অথচ জনগণের উপরে গণবিরোধী নানা সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে আওয়ামী লুটেরা গোষ্ঠী ফায়দা লুটে নিচ্ছে। ভোট ডাকাতি, দখলদারী, গুম, খুন, দুঃশাসন এবং বিদ্যুৎ, গ্যাস সহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে। সাধারণ মানুষের জীবনযাপন সহনীয় করতে রমজানে দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরে বাজার নিয়ন্ত্রণের বিকল্প নেই।

তিনি আরো বলেন, জনগণের মুক্তির জন্য এই ফ্যাসিস্ট অগণতান্ত্রিক আওয়ামী লীগ সরকারকে অতি দ্রুত বিদায় করা ছাড়া জনগণের প্রকৃত মুক্তি মিলবে না। দেশের স্বার্থে জনগণকে সাথে নিয়ে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার মাধ্যমে অবৈধ ক্ষমতাসীন গোষ্ঠীকে বিদায় করতে হবে।

ড. মাসুদ বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করে রেখেছে। এই রমজানের শুরুতেই অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সকল জামায়াত নেতৃবৃন্দ ও আলেম ওলামাদের মুক্তি দিতে হবে। অন্যথায় তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে তাদের মুক্তি নিশ্চিত করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএ/এএইচ

  • সর্বশেষ
  • পঠিত