ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আওয়ামী লীগ নতুন কৌশল করছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৬:২৫

আওয়ামী লীগ নতুন কৌশল করছে: ফখরুল
মির্জা ফখরুল। সংগৃহীত ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নতুন নতুন কৌশল করছে। সর্বশেষ কৌশল হচ্ছে ইসির মাধ্যমে আমাদেরকে চিঠি দেয়া। এটা নিয়ে আমি এখনই কথা বলতে চাই না। এটা নিয়ে আমাদের স্ট্যান্ডিং কমিটির মিটিং আছে। সেখানে সিদ্ধান্ত নেব। কিন্তু এই টুকু বলতে পারি । নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা আছে দেশে? এই প্রশাসনকে সে তার নিয়ন্ত্রণে নিতে পারবে?

শনিবার এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি'র উদ্যোগে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, কথায় কথায় আওয়ামী লীগ স্বাধীনতার চেতনার কথা বলে। স্বাধীনতার চেতনা কি লুট করা? স্বাধীনতার চেতনা কি চুরি করা? স্বাধীনতার চেতনা কি মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে জোর করে ক্ষমতায় বসে থাকা? স্বাধীনতার চেতনা কি রমজান মাসে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে নিজেদের পকেট ভারি করা? মানুষকে কষ্ট দেয়া? না। স্বাধীনতার মূল চেতনা ছিল গণতন্ত্র। তার জন্য মানুষ সংগ্রাম করেছে।

তিনি বলেন, সব সময় মনে হয় আওয়ামী লীগ এমন একটি রাজনৈতিক দল। এরকম রাজনৈতিক দল যদি একটি দেশে থাকে। তার সর্বনাশের আর কোনো কিছুর দরকার নেই। সেখানে আওয়ামী লীগই যথেষ্ট। একটা আওয়ামী লীগই যথেষ্ট। আওয়ামী লীগ সব শেষ করে দিয়েছে। সব শেষ।

আওয়ামী লীগের উদ্দেশ্যে ফখরুল বলেন, এই সংসদকে বিলুপ্ত করো এবং একটা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর কর। নতুন নির্বাচন কমিশন মাধ্যমে এখানে নির্বাচন হবে। জনগণ তার ভোট দেবে। দেশকে রক্ষা করবার জন্য স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য, দেশের মানুষকে রক্ষা করার জন্য, আজকের এই স্বাধীনতা দিবস, এই কালো রাত্রিতে যারা শহীদ হয়েছেন তাদেরকে সাক্ষী রেখে আমাদেরকে শপথ নিতে হবে। এই সরকারকে বিদায় করে দেশের সত্যিকার অর্থে একটি সমৃদ্ধময় সরকার প্রতিষ্ঠা করা হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত