ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

স্বাধীনতা দিবসের কর্মসূচি প্রকাশ্যে পালন করতে পারছে না জামায়াত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৭:০৫

স্বাধীনতা দিবসের কর্মসূচি প্রকাশ্যে পালন করতে পারছে না জামায়াত
ছবি: নিজস্ব

জামায়াতে ইসলামী স্বাধীনতা দিবসের কর্মসূচি প্রকাশ্যে পালন করার অনুমতি পাচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির নায়েবে আমীর ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

শনিবার রাজধানীর একটি মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত এ আলোচনার সভার আয়োজন করে।

ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, পৃথিবীর ইতিহাসে এটা অত্যন্ত বিরল যে বাংলাদেশের এই ভূখণ্ডকে দুইবার অন্যদের আগ্রাসন থেকে স্বাধীন করতে হয়েছে। আজ বাংলাদেশে এমন ভয়াবহ পরিস্থিতি চলছে যে, তা আবারো স্বাধীন করতে হবে। আগের দু’টো স্বাধীনতা ছিলো ভৌগোলিকভাবে ব্রিটিশ ও পাকিস্তান থেকে। এবারের স্বাধীনতা হবে জাতির ঘাড়ে চেপে বসা জঞ্জালকে অপসারণের মাধ্যমে বিশ কোটি জনগণকে মুক্ত করার, জনগণের সকল গণতান্ত্রিক অধিকার ফিরে পাওয়ার।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর মতো এতো বড় রাজনৈতিক সংগঠন আজকে স্বাধীনতা দিবসের কর্মসূচি প্রকাশ্যে পালন করার অনুমতি পাচ্ছে না। এমনকি বিরোধী মতাদর্শের অনুসারী কোনো গোষ্ঠী সত্যিকারভাবে স্বাধীনতার আলোচনা করতে পারছে না। এ থেকেই স্পষ্ট হয় মূলত আজও দেশের জনগণ তার স্বাধীনতা পায়নি।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য আব্দুস সবুর ফকির, ড. হেলাল উদ্দিন, দেলওয়ার হোসাইন, কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান।

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, স্বাধীনতা অর্জনের মাত্র তিন বা চার বছরের মাথায় যারা ক্ষমতায় বসে পুরো দেশের স্বাধীনতাকে যারা গলা টিপে হত্যা করেছে, তাদের মুখে স্বাধীনতা রক্ষার গল্প মানায় না। এদেশের স্বাধীনতার জন্য যারা সবচেয়ে বড় দাবিদার বলে নিজেদের প্রকাশ করতে চাই। তারাই বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে চরমভাবে ভূলুণ্ঠিত করে চলেছে। শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই সর্বপ্রথম দেশের গণতন্ত্র ধ্বংস করে দেয়া হয়। সেই ধারাবাহিকতায় আজও বাংলাদেশের মানুষের সত্যিকার স্বাধীনতা অর্জন সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত