ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

দেশে সত্যিকার অর্থে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১২:১৪

দেশে সত্যিকার অর্থে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে: ফখরুল
স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। ছবি; প্রতিনিধি

দেশে সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের লড়াই করার অধিকার নেই, কথা বলার অধিকার নেই, সাংবাদিকদের সত্য লেখার অধিকার হারিয়ে গেছে।

রোববার সকালে স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, আমাদের লড়াই করতে দিচ্ছে না, আমাদের ভোটের অধিকার আজ হারিয়ে গেছে, আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে, আমাদের সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। আমাদের দেশে সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ সরকার প্রতিষ্ঠিত হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, আমাদের ৩৫ লাখ নেতা-কর্মীকে আজকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে। স্বাধীনতার এই মহান দিনে আমরা শপথ গ্রহণ করছি, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে ভোটের অধিকার ফিরিয়ে আনব। চাল-তেলের দাম সহনীয় পর্যায়ে আনার চেষ্টা করব। দেশকে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য আমাদের সংগ্রাম চালিয়ে যাব।

তিনি বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। স্বাধীনতার জন্য যারা প্রাণ দিয়েছেন, সেই সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি, শহীদ জিয়াউর রহমানকে শ্রদ্ধা জানাচ্ছি। আমাদের শ্রদ্ধেয় নেতৃবৃন্দ যাঁদের জন্য শহীদ হয়েছেন, যারা বাংলাদেশের স্বাধীনতার জন্য শহীদ হয়েছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।

শ্রদ্ধা নিবেদনকালে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত