ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

নেতিবাচক রাজনীতির কারণে স্বাধীনতা অর্থবহ হয়নি: জামায়াত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১৮:০৩

নেতিবাচক রাজনীতির কারণে স্বাধীনতা অর্থবহ হয়নি: জামায়াত
ছবি: নিজস্ব

ক্ষমতাসীনদের অতিমাত্রায় ক্ষমতালিপ্সা ও নেতিবাচক রাজনীতির কারণেই আমাদের স্বাধীনতা পুরোপুরি অর্থবহ হয়ে ওঠেনি বলে মন্তব্য করেছেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য পরিচালক জিয়াউল হাসান।

দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই সরকারকে রাজনীতির এই অশুভ বৃত্ত থেকে বেড়িয়ে আসার আহ্বান জানান তিনি।

রোববার রাজধানীর একটি মিলনায়তনে স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বেশি দামে কেনা কম দামে বেচা-আমাদের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা উত্তরের 'শেরেবাংলা নগর থানা' জামায়াত এ আলোচনার সভার আয়োজন করে।

মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভবে স্মরণ করেন এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান জিয়াউল হাসান।

থানার ভারপ্রাপ্ত আমীর শাহ আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন থানা সেক্রেটারি আব্দুল হালিমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

জিয়াউল হাসান বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। তারা পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। তারা নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্যই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। তারা আগামীতে আবারো তামাশা ও ভাঁওতাবাজির নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করতে চায়। কিন্তু জনগণ তাদের স্বপ্ন কখনোই বাস্তবায়িত হবে দেবে না। তিনি টালবাহানা পরিহার করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের গণদাবি মেনে নিয়ে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানান। অন্যথায় গণদাবি জনগণ রাজপথেই আদায় করেই ছাড়বে।

এছাড়াও স্বাধীনতা-জাতীয় দিবস ও মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের তেজগাঁও দক্ষিণ থানার উদ্যোগে রাজধানীর তেজকুনি পাড়ার একটি মিলনায়তনে আলোচনা সভা ও ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

থানা আমীর ইঞ্জিনিয়ার নোমান আহমেদির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহনগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার সম্পাদক মু. আতাউর রহমান সরকার। উপস্থিত ছিলেন থানা অফিস সম্পাদক ডা. সৈয়দ তৌফিকুল ইসলাম, ওয়ার্ড সভাপতি কাউসার ভূঁইয়া ও সেক্রেটারি নাজিম উদ্দীন প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত