ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

দুঃশাসনের বিরুদ্ধে দেশের সব মানুষ ঐক্যবদ্ধ: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৯:৪৯

দুঃশাসনের বিরুদ্ধে দেশের সব মানুষ ঐক্যবদ্ধ: ফখরুল
মির্জা ফখরুল। সংগৃহীত ছবি

দুঃশাসন আমাদের উপর চেপে বসেছে, এদেরকে অবিলম্বে সরাতে হবে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেজন্য দেশের সব মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছি। ইতোমধ্যে রাজনৈতিক দলগুলো আমাদের সাথে যুগপৎ আন্দোলন করছে। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ভয়াবহ দানবীয় সরকার, এই ফ্যাসিস্ট সরকারের পতন হবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, নওগাঁয় একজন সাধারণ মহিলা, যিনি চাকরি করছেন তার সন্তানদেরকে মানুষ করছেন তাকে তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন তারা অস্বীকার করছে। র‌্যাবের উপর স্যাংশন দেয়া হয়েছিল আমরা কেউ আনন্দিত হইনি লজ্জিত হয়েছিলাম। স্যাংশন দিয়ে আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছিল।

ফখরুল বলেন, আন্দোলন শুরু করেছি। আমাদের এ আন্দোলন ভাত কাপড়ের, খাবারের আন্দোলন। আমাদের অধিকারের আন্দোলন। আমাদের বেঁচে থাকার আন্দোলন। আমাদের ভোটের অধিকারের আন্দোলন।

তিনি বলেন, আজকে এই সরকার যারা নির্বাচিত নয়, তারা জোর করে ক্ষমতা দখল করে রয়েছে। গত এক যুগের উপরে এদেশের মানুষকে হত্যা নির্যাতন গুম খুনের মাধ্যমে দমন করে রেখে এক দলীয় বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলেস সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ডা. এজেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা ফজলুর রহমান খোকন, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত