ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না: আমীর খসরু

  নিজস্ব প্রতিবদেক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ২০:৪১  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৩, ২১:২৪

সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না: আমীর খসরু
আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি: নিজস্ব

সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার রাজধানীর নিকুঞ্জ কনভেনশন হলে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফোরাম আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে একথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, বর্তমান সরকার খালি সংবিধানের দোহাই দিচ্ছে। তাহলে দিনের ভোট রাতে করা কি সংবিধান লঙ্ঘন নয়? সংবিধান হচ্ছে বাংলাদেশের মানুষের অধিকার রক্ষার জন্য। দেশের শান্তির জন্য। দেশের মানুষের সমস্ত স্বার্থ সংরক্ষণের জন্য। তাই সংবিধান আগে সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচন দেন। সবকিছু ধ্বংস করে সংবিধানের দোহাই দিয়ে লাভ নেই। সংবিধান সংশোধন করতেই হবে। কিন্তু আজকে এই সরকার আবারও সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তবে সংবিধানের দোহাই দিয়ে আর ক্ষমতায় যাওয়া যাবে না।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে জীবনের কোনো নিরাপত্তা নেই। সম্প্রতি নওগাঁয় জেসমিন আক্তারকে তুলে নিয়ে হত্যা করা হলো। সম্প্রতি প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নেয়া হয়েছে। তার আগে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সাংবাদিকদের কিভাবে পেটানো হয়েছে। আজকে বাংলাদেশে কোনো মানুষের নিরাপত্তা নেই। তিনি বাংলাদেশে ৭১ শতাংশ পরিবারের প্রয়োজনের তুলনায় কম খাচ্ছে। ৩৭ শতাংশ পরিবার মাঝে মধ্যে একবেলা না খেয়ে থাকছে।

সংগঠনের সভাপতি প্রকৌশলী এটিএম সামস উদ্দিন খানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের (এ্যাব) সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সহসভাপতি প্রকৌশলী মোস্তফা-ই-জামান সেলিম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত