ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঢাবিতে ছাত্রদলের উপর হামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২৩, ১৭:২২

ঢাবিতে ছাত্রদলের উপর হামলা
ছবি: নিজস্ব

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের হামলার শিকার হয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুদের সহায়তা করতে এসে ফিরে যাওয়ার সময় হামলার শিকার হয় ছাত্রদল। এতে সংগঠনটির অন্তত ৭ থেকে ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার দুপুর ঢাবির কার্জন হলে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে বরণ করে হাইকোর্ট মোড়ে পৌঁছালে ছাত্রলীগের কয়েকজন তাদের ওপর অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ করে ছাত্রদল।

ছাত্রদলের পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে সংগঠনটির ফুল ও কলম বিতরণের কর্মসূচী থাকলেও ছাত্রলীগের বাঁধার মুখে প্রথমে শহীদ মিনার এবং পরে কার্জন হল এলাকায় চলে যান তারা। সংক্ষেপে তাদের কর্মসূচি শেষ করে চলে যাওয়ার সময় হাইকোর্ট মোড়ে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে বরণ করার পর আমরা ক্যাম্পাস ত্যাগ করছিলাম। তখন হাইকোর্ট এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করে। হামলায় পাঁচজন গুরুতর আহতসহ মোট ৭ থেকে ৮ জন আহত হয়েছেন।

তবে এ হামলার অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবা দিতে ব্যস্ত ছিল। ছাত্রলীগ এরকম কিছুই করেনি। ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে আগে থেকেই ঝামেলা চলছিল। তারা নিজেরা একে অপরের ওপর হামলা করেছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত