ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

রওশন এরশাদপন্থিদের জেলা-উপজেলা সফর ১৮ মে থেকে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২৩, ১৯:২৮

রওশন এরশাদপন্থিদের জেলা-উপজেলা সফর ১৮ মে থেকে
সংগৃহীত ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও দশম জাতীয় সম্মেলন সামনে রেখে সারাদেশে জাতীয় পার্টিকে (জাপা) শক্তিশালী করতে মাঠে নেমেছে রওশন এরশাদের নেতৃত্বে বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটি। আগামী ১৮ মে থেকে শুরু হচ্ছে ঢাকা-ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির জেলা-উপজেলা সফর। আর শেষ হবে ১৫ জুনের মধ্যে।

বুধবার দুপুরে রাজধানীর কাটাবন ঢালের বাবুপুরায় সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত জাপার ঢাকা-ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির প্রথম সভায় জেলা সফরের সময় সূচি নিধারণসহ একাধিক সিদ্ধান্ত নেয়া হয়। এই বৈঠক ও সফরের মধ্যে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ট্রেনে উঠে পড়েছে রওশন এরশাদের জাতীয় পার্টি বলে দাবি করেছেন তার অনুসারীরা।

বৈঠকে অংশ নেয়া রওশন এরশাদপন্থি নেতারা বলছেন, আগামী সংসদ নির্বাচন সামনে রেখে পার্টিকে শক্তিশালী ও গতিশীল করা হবে। দলের ত্যাগী ও রাজনীতিবিমুখ নেতাকর্মী এবং সমর্থকদের আবারও পল্লীবন্ধুর আদর্শ বাস্তবায়নে এক মঞ্চে সমবেত হবে। ঝিমিয়ে পরা জেলা-উপজেলা কমিটিগুলোকে দিক-নির্দেশনা দিয়ে সক্রিয় করে তোলার নির্দেশনা দিয়েছেন বিরোদী দলীয় নেতা।

প্রয়োজনে জেলা কমিটিগুলো পুনর্বিন্যাস করে নির্বাচনী এলাকায় পার্টির শক্ত অবস্থান তৈরি করা। এর আলোকে সংসদীয় এলাকাগুলোতে সম্ভাব্য প্রার্থীদের কর্মকাণ্ড ও গ্রহণযোগ্যতা পর্যবেক্ষণের মাধ্যমে পার্টির নীতি নির্ধারকদের জন্য একটি গাউডলাইন প্রস্তুত করা হচ্ছে।

ঢাকা-ময়মনসিংহ সাংগঠনিক সমন্বয় কমিটির প্রথম সভায় সভাপতিত্ব করেন সাবেক প্রতিমন্ত্রী ও কমিটির সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন। সৌদি আরব থেকে ভ্যার্চুয়ালি অংশ নিয়ে কমিটির সদস্যদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন বিরোধী দলীয় নেতার মূখপাত্র ও সাংগঠনিক সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক কাজী মামুনূর রশীদ।

এতে আরো অংশ নেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক ইকবাল হোসেন রাজু, অষ্ট্রেলিয়া থেকে ভ্যাচুয়ালি ঢাকা-ময়মনসিংহ সাংগঠনিক সমন্বয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইকরামুল খান, রফিকুল হক হাফিজ, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনূর রশীদ, নূরুল ইসলাম নূরু, খন্দকার মনিরুজ্জামান টিটু, গোলাম মোস্তফা ও আনোয়ারুল বেলাল প্রমুখ।

সভাপতির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন বলেন, দেশের স্থিতিশীলতা ও সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচন প্রতিযোগিতামূলক অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। আগামী দিনেও রওশন এরশাদ রাষ্ট্র পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সরকারকে ইঙ্গিত করে তিনি বলেন, রওশন এরশাদ ও জাতীয় পার্টি ৯৬ থেকে গণতন্ত্র অক্ষুন রাখতে যে ভূমিকা রেখেছে, তা ভুলে গেলে চলবে না। মনে রাখবেন জাতীয় পার্টির সমর্থনেই বার বার ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। সবার সম্মিলিত প্রচেষ্টায় ঢাকা বিভাগে পার্টিকে উজ্জিবিত করে আগামী নির্বাচনে নিজেদের শক্তিশালী অবস্থান জানান দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন গোলাম সারোয়ার মিলন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত