ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

পকেট ভারী করতে জিনিসপত্রের দাম বাড়িয়েছে সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মে ২০২৩, ১৯:২৫

পকেট ভারী করতে জিনিসপত্রের দাম বাড়িয়েছে সরকার
সংগৃহীত ছবি

আওয়ামী লীগ নিজেদের পকেট ভারী করতে জিনিসপত্রের দাম বাড়িয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সে জন্য এই সরকার জিনিসের দাম কমাতে পারবে না। নিয়ন্ত্রনে রাখতে পারবে না।

তিনি বলেন, সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। তারা এই স্বৈরাচার সরকারের হাত থেকে রক্ষা পেতে চায়। যেখানেই আওয়ামী লীগ সেখানেই গণতন্ত্র হরণ হয়েছে। আজ সে জন্য দেশে গণতন্ত্র নেই। গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য এই সরকার যা তা করে যাচ্ছে। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। দেশের মানুষ আর এই সরকারকে চায় না।

শনিবার বিকেলে ঢাকায় এক জনসমাবেশে তিনি এ মন্তব্য করেন। মতিঝিল পীরজঙ্গী মাজারে সামনে এ জনসমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ। উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা যখন আমাদের ওপর হামলা করবে তখন কি আমরা বসে থাকবো? না। আমরা আর বসে থাকবো না। আমরা শুধু বাঁশি বাজাবো না। প্রতিহত করতে হবে। আমরা যদি এই সরকারে হাত থেকে দেশকে রক্ষা করতে না পারি। তাহলে আমাদের দেশের সার্বভৌমত্ব, স্বাধীনতা বলতে কিছু থাকবে না। এরা দেশকে বিলিন করে দেবে।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, পুলিশের শক্তিতে বলীয়ান হয়ে অনেক কথা বলা যায়। একা আসেন দেখি কতক্ষণ থাকতে পারেন ঢাকায়। পুলিশ ভাইদের বলতে চাই, আপনাদের জনগণের টাকায় আপনাদের বেতন হয়, ভুলে যাবেন না। যে পুলিশ মিথ্যা মামলা দিয়েছে আমাদের নামে, তাদের তালিকা করা হবে। আপনারা আওয়ামী লীগের দলীয় বাহিনী হবে না।

আরো পড়ুন: পালানোর পথ খোঁজেন: সরকারকে যুবদল সভাপতি

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত