ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতির কারণে ভয়াবহ সংকটে পড়েছে দেশ: ইরান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মে ২০২৩, ১৬:১৩

দুর্নীতির কারণে ভয়াবহ সংকটে পড়েছে দেশ: ইরান
ছবি: সংগৃহীত

মার্কিন ভিসা নীতি সরকারের অপকর্মের ফসল মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দেশ আজ ভয়াবহ সংকট তৈরি হয়েছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্নীতি, দুঃশাসন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবী মেহনতি মানুষ দিশেহারা মন্তব্য করে ইরান বলেন, নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সর্ষেফুল দেখছে। নিত্যপণ্যের বাজারে আগুন জ্বলছে। সাধারণ মানুষ পুড়ে ছারখার হচ্ছে, তা দেখার কেউ নাই। মানুষের আয়ের সাথে ব্যয়ের মিল নেই। বেতন না বাড়লেও দ্রব্যমূল্য আকাশচুম্বী। দফায় দফায় চাল ডাল তেল পেঁয়াজ, চিনির দাম বেড়ে এখন নাগালের বাইরে। দেশে জনগণের সরকার না থাকায় দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দ্রব্যমূল্য লাগামহীন হয়ে পড়েছে।

গ্যাসের মূল্যবৃদ্ধির পায়তারা বন্ধের দাবিতে ৫ জুন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেন তিনি।

ঢাকা দক্ষিণ লেবার পার্টির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে পদযাত্রায় উপস্থিত ছিলেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান এডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, প্রচার সম্পাদক মনির হোসেন, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত