ঢাকা, বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সারাদেশে বিদ্যুৎ ভবনের সামনে বিএনপির অবস্থান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৯:১৬

সারাদেশে বিদ্যুৎ ভবনের সামনে বিএনপির অবস্থান
সংগৃহীত ছবি
নিজস্ব প্রতিবেদক

অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে দেশব্যাপী জেলা শহরের বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। অবস্থান কর্মসূচি থেকে বিদ্যুৎ অফিসে স্মারকলিপি প্রদান করা হয়। এ কর্মসূচি পালনে দেশের বিভিন্ন জায়গায় পুলিশ বাধা দিয়েছে বলে জানা গেছে। এছাড়াও বিএনপি নেতাকর্মী ক্ষমতাসীন দলের হামলার শিকার হয়েছে বলেও অভিযোগ করে দলটি।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে ১টার মধ্যে সারাদেশের একযোগে এ কর্মসূচি পালন করে বিএনপি।

কেন্দ্রীয়ভাবে নয়াপল্টন থেকে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে একটি মিছিল মতিঝিলে অবস্থিত বিদ্যুৎ অফিসে যাওয়ার পথে পুলিশের বাধার সম্মুখীন হয়। নটরডেম কলেজে সামনে বাধা দেন পুলিশ। পরে সেখানেই অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা। অবস্থান শেষে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মতিঝিলের ওয়াপদা ভবনে গিয়ে স্মারকলিপি দেয়।

পাবনায় অবস্থান কর্মসূচি শেষে ফেরার পথে হামলার শিকার হয় বিএনপি নেতাকর্মীরা। যুবলীগ-ছাত্রলীগ এ হামলা করেছে বলে অভিযোগ করেছে দলটি। এতে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

পটুয়াখালীতে বিদ্যুৎ কার্যালয়ের সামনে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে ধস্তাধস্তি হয়। পরে সেখান থেকে দুইজন আটক করা হয়।

ঝিনাইদহে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে জানা গেছে। শহরের বিদ্যুৎ অফিসের পাশে তসলিমা ক্লিনিকের সামনে জড়ো হন বিএনপির নেতা-কর্মীরা। সেখান থেকে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান নিতে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় সেখানে বিক্ষোভ সমাবেশ করেন দলটির নেতা-কর্মীরা।

এছাড়াও বগুড়া, ফরিদপুর, জামালপুর, মাদারীপুর, ময়মনসিংহসহ বেশ কয়েক জায়গা কর্মসূচি পালনে পুলিশ বাধা দিয়েছে অভিযোগ করেছে বিএনপি।

এর আগে গত মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন রিজভী।

আরো পড়ুন: পুলিশের বাধায় নটরডেম কলেজের সামনে বিএনপির অবস্থান কর্মসূচি

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত