ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মুক্তিযুদ্ধে সিরাজুল আলম খানের ভূমিকা অনস্বীকার্য: রওশন এরশাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ২১:৪৬

মুক্তিযুদ্ধে সিরাজুল আলম খানের ভূমিকা অনস্বীকার্য: রওশন এরশাদ
বেগম রওশন এরশাদ। ফাইল ছবি

স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, 'স্বাধীনতা নিউক্লিয়াস' প্রতিষ্ঠাতা ও দাদাভাই খ্যাত ত্বাত্তিক রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।

শুক্রবার এক শোক বার্তায় প্রয়াত এই ত্বাত্তিক নেতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন বিরোধী দলীয় নেতা। একই সাথে শোকাহত পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় রওশন এরশাদ বলেন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে সিরাজুল আলম খানের রাজনৈতিক দক্ষতা ও কৌশলগত ভূমিকা অনস্বীকার্য। ক্ষমতার বাইরে থেকেও তিনি আজীবন দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

বিরোধী দলীয় নেতা আরও বলেন, সিরাজুল আলম খানের মৃত্যুতে দেশের রাজনীতিতে সৃষ্টি হয়েছে শূণ্যতা। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আজ অবদি দেশের যে কোনো রাজনৈতিক ক্রান্তিকালে তিনি রেখেছে অদৃশ্য অবদান। ক্ষমতার লোভহীন নিরহংকারী এই মানুষটি জীবনের পুরোটা সময় থেকেছেন লোকচক্ষুর আড়ালে কাটিয়েছেন সাদাসিধে জীবন।

অনুরূপ আরেকটি শোকবার্তায় বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, মহান স্বাধীনতার অন্যতম সংগঠক ও মুক্তিযুদ্ধে অনন্য অবদানকারী ত্বাত্তিক রাজনীতিক সিরাজুল আলম খান দাদাভাই'র মৃত্যুতে শোক ও দূঃখ প্রকাশ করেছেন।

অন্যদিকে অপর এক শোকবার্তায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ত্বাত্তিক রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খান দাদাভাই'র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদ।

আরও পড়ুন: সিরাজুল আলম খান: বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অবসান

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত