ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

এক মিনিটে ১৪৮টি নারিকেল ভেঙে ওয়ার্ল্ড রেকর্ড

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২২, ১৩:৪৭

এক মিনিটে ১৪৮টি নারিকেল ভেঙে ওয়ার্ল্ড রেকর্ড
ছবি: সংগৃহীত

মাত্র এক মিনিটে শুধুমাত্র হাত দিয়ে ১৪৮টি নারিকেল ভেঙে সবাইকে চমকে দিয়েছেন জার্মানের মুহামেদ কাহরিমানোভিক। একইসাথে জায়গা করে নিয়েছেন গিনেস ওয়াল্ড রেকর্ডে।

মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) প্রতিবেদনে জানা যায়, এক মিনিটে হাত দিয়ে শক্ত ১৪৮টি নারিকেল ভেঙে দেখিয়েছেন মুহামেদ। তার নাম উঠে এসেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

তিনিই প্রথম ব্যক্তি যিনি এই অসাধ্যকে সাধন করেছেন। হাত দিয়ে শক্ত জিনিস অনায়াসে ভেঙে ফেলার বিশেষ এ গুণের কারণে তাকে অনেকে ‘হ্যামার হ্যান্ড’ বলেও ডাকেন।

গিনেস বুকে এর আগের রেকর্ডও তারই করা ছিলো। নতুন এই রেকর্ড গড়ার আগে আরও পাঁচবার এক মিনিটে এক হাতে নারিকেল ভেঙে দেখিয়েছেন তিনি। এবার নিজের রেকর্ডই নিজে ভেঙেছেন মুহামেদ।

সম্প্রতি ইতালির জনপ্রিয় টিভি সিরিজ লো শো দেই রেকর্ডে অংশ নিয়ে এই প্রতিভা দেখান মুহামেদ।

মিলানে অনুষ্ঠিত ঐ আয়োজনে উপস্থিত ছিলেন অসংখ্য দর্শক। ছিলেন আয়োজক ও গিনেস কর্তৃপক্ষও। সবার সামনেই এই রেকর্ড গড়েছেন মুহামেদ। শুরুতে বাম হাত দিয়ে নারিকেল ভাঙেন। পরে ডান হাত দিয়েও নারিকেল ভাঙা শুরু করেন।

তবে গিনেস কর্তৃপক্ষে শর্তানুযায়ী, দুই হাত একসঙ্গে ব্যবহার করেননি তিনি। পুরো কাজটি দ্রুত শেষ করেন। এক মিনিটে নিমিষেই নারিকেলগুলো ভেঙে দেখান। যা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

গিনেস কর্তৃপক্ষ জানায়, রেকর্ড গড়ার জন্য নারকেল ভাঙতে দুই হাত ব্যবহারের অনুমতি ছিলো মুহামেদের। তবে শর্ত ছিলো, তিনি একটি নারকেল এক হাত ব্যবহার করে ভাঙতে পারবেন। একটি নারকেল ভাঙতে একসঙ্গে দুটি হাত ব্যবহার করা যাবে না।

সংস্থাটি আরও জানায়, মুহামেদ শুরুতে বাঁ হাত দিয়ে নারকেল ভাঙতে শুরু করেন। একপর্যায়ে এ কাজে তিনি তার ডান হাতও ব্যবহার করেন। তবে একটি নারকেল ভাঙতে তিনি একসঙ্গে দুটি হাত ব্যবহার করেননি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত