ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

লেভান্ডোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ০৫:৫৪  
আপডেট :
 ০৭ মার্চ ২০২১, ০৬:১২

লেভান্ডোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের জয়

লেভান্ডোভস্কির হ্যাটট্রিকে বুন্দেসলিগায় বড় জয় পেলো বায়ার্ন মিউনিখ। হাইভোল্টেজ ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ৪-২ গোলে হারাল তারা। এ জয়ে লিগের শীর্ষস্থান আরও মজবুত হলো বাভারিয়ানদের।

শুরুতে দাপট ছিল বরুশিয়া ডর্টমুন্ডের। নবম মিনিটেই দলকে এগিয়ে নেন হলান্ড। পিছিয়ে পড়ার শোক কাটাতে না কাটাতে আবারো গোল খেয়ে বসে বায়ার্ন। এবারো ডর্টমুন্ডের হয়ে স্বাগতিক শিবিরে হানা দেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড হল্যান্ড।

বুন্ডেসলিগায় ঘরের মাঠে ম্যাচে প্রথম ১০ মিনিটে বায়ার্নের ২-০ তে পিছিয়ে পড়ার দ্বিতীয় ঘটনা এটি। সবশেষ এমনটা হয়েছিল ১৯৭৭ সালে, ডুইসবুর্গের বিপক্ষে। সেবার ২-২ ড্র হয়েছিল ম্যাচ।

তবে প্রতিশোধ নিতে সময় বেশি লাগেনি বাভারিয়ানদের। ২৬তম মিনিটে ব্যবধান কমানো লেভান্ডোভস্কি বিরতির আগে স্পট কিকে সমতা ফেরান। ডি-বক্সে কিংসলে কোমান ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করেও জালের দেখা পাচ্ছিল না বায়ার্ন। ড্রয়ের দিকেই গড়াচ্ছিল ম্যাচ। কিন্তু বায়ার্নের শেষের ঝড়ে এলোমেলো হয়ে যায় ডর্টমুন্ড।

৮৮তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন গোরেটস্কা। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডি-বক্সের মাথা থেকে নিচু শটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন লেভান্ডোভস্কি।

বুন্ডেসলিগায় এটি তার ১২তম হ্যাটট্রিক। আসরের সর্বোচ্চ গোলদাতা লেভান্ডোভস্কির গোল হলো ৩১টি। জার্মানির শীর্ষ লিগে পোলিশ এই স্ট্রাইকারের চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল জার্ড মুলারের।

২৪ ম্যাচে ১৭ জয় ও চার ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে বরুশিয়া ডর্টমুন্ড।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত