ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

অতিরিক্ত দামে হেরাথকে আনবে না বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২১, ১৪:১৯

অতিরিক্ত দামে হেরাথকে আনবে না বিসিবি

বাংলাদেশ দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে ছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি। ১০০ দিনের চুক্তিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি। তবে চুক্তির মেয়াদ শেষ না হলেও দুই পক্ষের সমঝোতায় টাইগার শিবিরে আর দেখা যাবে না ভেট্টোরিকে। তার পরিবর্তে স্থায়ীভাবে একজনকে খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আলোচনায় আছে শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথের নাম।

তবে শেষ পর্যন্ত হেরাথকে পাওয়া যাচ্ছে না। পারিশ্রমিক নিয়ে বনিবনা হয়নি বিসিবি ও হেরাথের মধ্যে। লঙ্কান সাবেক এই স্পিনারের দাবি অনেক বেশি। অন্যদিকে গুঞ্জন রয়েছে টাইগারদের ব্যাটিং কোচ হচ্ছেন জিমি সিডন্স। কিন্তু তার ব্যাপারটিও অনিশ্চিত হয়ে পড়েছে।

আকরাম খান বলেন, ‘মনে হয় হেরাথ হচ্ছে না, তার ডিমান্ড বেশি। সবচেয়ে বড় কথা হলো আমাদের তালিকায় আরো কয়েকটি নাম আছে। যদি সবকিছু ঠিক থাকে তাদের সঙ্গে আলোচনা হবে। আর আগামী সপ্তাহে বোর্ড সভা। সেখানেই কোচদের নিয়ে আলোচনা হবে। আশা করি এক সপ্তাহের মধ্যেই কোচ নিয়ে একটি আপডেট হবে।’

হেরাথের বিষয়টি থমকে যাওয়ায় ভারত ও পাকিস্তানের দু’জনের সঙ্গে আলোচনা হচ্ছে বলেই জানা গেছে। যদিও এখন আর কারো নাম প্রকাশ করতে চাচ্ছে না বিসিবি। এ বিষয়ে আকরাম খান বলেন, ‘আমরাতো বেশ কয়েকজনের সঙ্গে আলোচনা করছি। এখনই কারো নাম প্রকাশ করা যাচ্ছে না। সংবাদমাধ্যমে আলোচনা হলেও কোচদের ডিমান্ড বেড়ে যায়। আমরা বোর্ড সভায় আলোচনা করেই তা প্রকাশ করবো।’

এদিকে টাইগারদের সাবেক কোচ জেমি সিডন্সকে পাওয়া নিয়েও আছে অনিশ্চয়তা। শোনা যাচ্ছে তাকে হয়তো ফেরানো হবে না। কারণ, এর আগে দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে রয়েছে ক্রিকেটারদের নানা রকম অভিযোগ। এই সব বিষয়ও বিসিবিকে ভাবতে হচ্ছে। তবে বর্তমান ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা জন লুইস শেষ পর্যন্ত থেকে যেতে পারেন। এ বিষয়ে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন শেষ পর্যন্ত জন লুইসকেই দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেয়া হতে পারে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত