ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

  স্পোর্টস প্রতিবেদক

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ১৫:২৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

ঘরের মাঠে প্রথম কোন টি-টোয়েন্টি দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মাঠে নামবে বাংলাদেশ। সদ্য সমাপ্ত জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলে ফর্মের তুঙ্গে আছে টাইগাররা। তাই নিজের মাঠে ফেবারিটের তকমা নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। এই সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কেমন হতে পারে টাইগারদের একাদশ। বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য নিচে তুলে ধরা হলো বাংলাদেশের সম্ভাব্য একাদশ।

হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে যাওয়ায় ওপেনিংয়ে দেখা যাবে না তামিম ইকবালকে। তাই ব্যাট হাতে ওপেনিংয়ে দেখা যেতে পারে মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকারকে। তিনে দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। চারে নামতে পারেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিয়াদ ইঙ্গিত দিয়েছেন ব্যাটিং অর্ডারে উপরে উঠে আসার। পাঁচে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান নুরুর হাসান সোহান তার পরে দেখা যেতে পারে আফিফ হোসেনকে। শেষ দিকটা সামলাতে পারেন শামীম হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

অজিদের বিপক্ষে বল হাতে নেতৃত্ব দিতে পারে কার্টার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। চোটমুক্ত হয়ে ফিজ অনুশীলনেও ছিলেন দুর্দান্ত। তার সঙ্গে দেখা যেতে পারে শরিফুল ইসলামকে। এছাড়া আছেন সাইফউদ্দিনও। স্পিনে দেখা যেতে পারে নাসুম আহমেদকে। আর সাকিবতো আছেনই। প্রয়োজনে হাত ঘোরাতে পারেন আফিফ-মাহমুদউল্লাহও।

এদিকে পরিসংখ্যান বলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে টাইগাররা। আর সেই চারটি ম্যাচই ছিলো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। চারটি ম্যাচের মধ্যে একটিরও জয়ের দেখা পায়নি লাল সবুজের বাংলাদেশ। অজিদের বিপক্ষে সর্বশেষ ম্যাচটি ছিল ২০১৬ সালে অনুষ্ঠিত ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

৩ আগস্ট মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয় ম্যাচ হবে ৪ আগস্ট। একদিনের বিরতি দিয়ে ৬, ৭ ও ৯ আগস্ট মাঠে গড়াবে বাকি তিন ম্যাচ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত