ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

১৫ ওভারেও শত রান হলো না টাইগারদের

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ১৯:১৫  
আপডেট :
 ০৩ আগস্ট ২০২১, ১৯:১৮

১৫ ওভারেও শত রান হলো না টাইগারদের

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে টসে জিতে টাইগারদের ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েড। ১৫ ওভারের শত রানের দেখা পেলো না বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে চার উইকেট হারিয়ে ৮৮ রান।

ব্যাট করতে নেমে ৭ ওভারে মাত্র ৩৭ রানে সাজঘরে দুই ওপেনার সৌম্য সরকার ও নাইম শেখ। এরপর দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব ও মাহামুদউল্লাহ ব্যাট ধেরেন।

শুরুতে একবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া মাহমুদউল্লাহ বেশিদূর যেতে পারেননি। জশ হেইজেলউডকে ছক্কায় উড়িয়ে দিয়ে পরের বলে আউট হয়ে যান মাহমুদউল্লাহ। ২০ বলে এক ছক্কায় ২০ রান করেন বাংলাদেশ অধিনায়ক। এরপর সাকিবের সঙ্গে জুটি বাঁধেন নুরুল হাসান। মাত্র ৩ রান তুলতেই তিনি আউট হয় যান।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। অসিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

এর আগে ৯ বলে মাত্র ২ রান করে জস হ্যাজলউডের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। হ্যাজলউডের বলে একটু সরে জায়গা করে নিয়ে কাট করতে গিয়েছিলেন সৌম্য। কিন্তু দক্ষ হ্যাজলউড বুঝতে পেরে জায়গা নিতে দেননি; থার্ডম্যান অঞ্চল দিয়ে বল পাঠাতে চাইলেও বল লাগে মিডল স্ট্যাম্পে। সৌম আউটের কিছুপরে ফিরে যান নাঈম শেখও। বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপে, মিচেল মার্শ, মোয়াসেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত