ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

অজিদের মামুলি লক্ষ্য দিলো টাইগাররা

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ১৯:৪৮  
আপডেট :
 ০৩ আগস্ট ২০২১, ২০:২৩

অজিদের মামুলি লক্ষ্য দিলো টাইগাররা

অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত কোন টি-টোয়েন্টি ম্যাচে জয় পায়নি বাংলাদেশ। তবে এবার ঘরে মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছে অজিরা। এবার পারবে কি বাংলাদেশ? এই সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান করে বাংলাদেশ। তাই অজিদের জিততে হলে করতে হবে ১৩২ রান।

মঙ্গলবার (৩ আগষ্ট) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ওপেনার সৌম্য সরকার ব্যর্থতার পরিচয় দিয়ে ৯ বলে মাত্র ২ রান করে ফিরে গেছে প্যাভিলিয়নে। জস হ্যাজলউডের বলে একটু সরে জায়গা করে নিয়ে কাট করতে গিয়েছিলেন সৌম্য। কিন্তু দক্ষ হ্যাজলউড বুঝতে পেরে জায়গা নিতে দেননি; থার্ডম্যান অঞ্চল দিয়ে বল পাঠাতে চাইলেও বল লাগে মিডল স্ট্যাম্পে।

সৌম্য সরকার সাজঘরে ফিরে গেলেও ওপেনিংয়ে দারুণ শুরু করেছিলেন মোহাম্মদ নাঈম শেখ। কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো তিনি। অ্যাডাম জাম্পার বলে সরাসরি বোল্ড হয়ে যান নাঈম। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২৯ বলে ৩০ রান।

দুই উইকেট হারিতে যখন চাপে পরে বাংলাদেশ তখন ক্রিজে সাকিব ও মাহামুদউল্লাহ। মাঠে নেমে ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, পরের বলেই আউট হয়ে ফিরলেন ড্রেসিং রুমে। তার ব্যাট থেকে আসে ২০ রান। এরপর ক্রিজে এসে ফিরে নুরুল হাসান সোহানও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানরা যখন ব্যর্থতার পরিচয় দিয়ে সাজঘরে ফিরে গেছে তখন দলের হয়ে একাই লড়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে অন্য সবার মতোই ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো সাকিব। জস হ্যাজেলউডের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যায় সাকিব। আউট হওয়ার আগে এই অভিজ্ঞ ব্যাটসম্যান করেন ৩৩ বলে ৩৬ রান। শেষ দিকে আফিফ হোসেন ছাড়া আর কেউই উইকেটে ধারাতে পারেনি। আফিফের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৩ রান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১৩১/৭ (২০ ওভার)

টার্গেট:১৩২

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপে, মিচেল মার্শ, মোয়াসেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত