ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

জয়ের নায়ক নাসুম আহমেদ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ২৩:৫২

জয়ের নায়ক নাসুম আহমেদ

টি-টোয়ান্টি ক্রিকেটে প্রথমবারের মতো ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। লো-স্কোরিং ম্যাচে মাত্র ১৩২ রানের টার্গেট ছুড়ে দিয়েও ২৩ রানে জিতল টাইগাররা। ১০৮ রানের বেশি করতে পারেনি অসিরা। ইতিহাস গড়া এ জয়ের নায়ক স্পিন অলরাউন্ডার নাসুম আহমেদ। এ তরুণ তুর্কির ঘূর্ণিতে কুপোকাত হয়েছে ম্যথিউ ওয়েডের দল।

মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম খেলায় নাসুম করেছেন ৪ ওভার। দিয়েছেন মাত্র ১৯ রান। আর ঝুলিতে পুরেছেন ৪টি উইকেট।নিজের এই ৪ ওভারের ভেতর ১২টি ডট বল ছিল তার। তার ৪ ওভারের স্পেলে মাত্র একটি বাউন্ডারি হাঁকাতে সক্ষম হয়েছে অস্ট্রেলিয়া।

নাসুমের বোলিং ফিগার ৪-০-১৯-৪, এক কথায় অসাধারণ ও দুর্দান্ত। এই অসাধারণ পারফরম্যান্সে জয়ের নায়ক হয়ে ইতিহাসের অংশ হয়ে গেছেন স্পিনার নাসুম আহমেদ।

স্বাভাবিকভাবেই ম্যাচসেরা হয়েছেন নাসুম। অস্ট্রেলিয়ার বিপজ্জনক ব্যাটসম্যানদের থিতু হবার আগে ও ৪৫ রানে দলকে এগিয়ে নিয়ে যাওয়া মিচেল মার্শকে ফিরিয়েছেন তিনি। ম্যাচের মোড় ঘুরানোর মূল নায়কই নাসুম।

এর আগে চারটি টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সেরা বোলিং ছিল সাকিবের। ২০১৬ সালে বেঙ্গালুরুতে ২৭ রানে ৩ উইকেট নিয়েছিলেন সাকিব। আজ সে রেকর্ড ভাঙলেন নাসুম। ১৯ রানে ৪ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত