ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

টাইগারদের সামনে ১২২ রানের টার্গেট

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৯:৩৪

টাইগারদের সামনে ১২২ রানের টার্গেট
স্পোর্টস রিপোর্টার

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান করে সফরকারী অস্ট্রোলিয়া। তাই বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১২২ রান। প্রথম ম্যাচে ২৩ রানে জয় পাওয়া বাংলাদেশ এই ম্যাচে জয় পাবে কি না সেটাই এখন দেখার বিষয়।

বুধবার (৪ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যালেক্স ক্যারি ও জশ ফিলিপে। ম্যাচের দ্বিতীয় ওভারেই শেখ মেহেদীর বলে প্যাভিলিয়নে ফিরে যায় অ্যালেক্স ক্যারি। প্রথম ম্যাচেও ক্যারির উইকেট নিয়েছিলো মেহেদী। আউট হওয়ার আগে এই ওপেনার করে ১ বলে ১১ রান।

এরপর অজি শিবিরে দ্বিতীয় আঘাত হানে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। টাইগার এই পেসার সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠায় জশ ফিলিপেকে। যার ফলে দলীয় ৩১ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে অস্ট্রেলিয়া। তবে ক্রিজে এসে দলের রানের চাকা সচল করে মিচেল মার্শ ও মোয়াসেস হেনরিকস।

কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো হেনরিকস। সাকিবের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরে যায় মোয়াসেস হেনরিকস। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২৫ বলে ৩০ রান। এদিকে হেনরিকস আউট হলে দলের প্রয়োজনে স্কোড় বোর্ডে রান যোগ করতে থাকে মিচেল মার্শ। হাফ সেঞ্চুরির দারপ্রন্তে থাকা এই ব্যাটসম্যানকে আউট করে শরিফুল ইসলাম। প্যাভিলিয়নে ফেরার আগে তিনি করেন ৪২ বলে ৪৫ রান। ১৭ তম ওভারে মোস্তাফিজের জোরা আঘাতে ব্যাটিং বিপর্যয়ে পরে অস্ট্রোলিয়া। যার ফলে শেষ পর্যন্ত অজিরা স্কোর বোর্ডে যোগ করে ১২১ রান।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ১২১/৭ (২০ ওভার)

টার্গেট :১২২

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপে, মিচেল মার্শ, মোয়াসেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত