ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রোমান সানার এবারের লক্ষ্য আরচারি চ্যাম্পিয়নশিপ

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ১২ আগস্ট ২০২১, ১৭:৩৬

রোমান সানার এবারের লক্ষ্য আরচারি চ্যাম্পিয়নশিপ

টোকিও অলিম্পিকে হতাশ হয়ে ফিরেছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। তবে ফুসরত নেই তাদের। এবার তাদের মিশন বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপ। যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটনে ১৯-২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপের ৫১তম আসর।

২০১৯ সালে অনুষ্ঠিত আগের আসর থেকে ব্রোঞ্জ পদক জিতে টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন রোমান সানা। এবারও পদক জয়ের মাধ্যমে ২০২৪ সালে প্যারিস অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের সুযোগ থাকবে লাল সবুজের আরচারদের। সে লক্ষ্যেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুশীলন করছেন তারা।

রিকার্ভ এবং কম্পাউন্ড দু’টি বিভাগে ৫টি করে ১০টি ইভেন্ট অনুষ্ঠিত হবে বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে। এগুলো হলো- রিকার্ভ বিভাগে পুরুষ ও নারী একক, দলগত ও মিশ্র দলগত এবং কম্পাউন্ড বিভাগে পুরুষ ও নারী একক, দলগত ও মিশ্র দলগত।

সূত্রে জানা গেছে, রিকার্ভ বিভাগে দেশসেরা দুই আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকীর সঙ্গে যাবে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, রামকৃষ্ণ সাহা, বিউটি রায়।

অন্যদিকে কম্পাউন্ড বিভাগে খেলবেন অসীম কুমার দাস। দলের সঙ্গে যাবেন প্রধান কোচ জার্মানীর মার্টিন ফ্রেডরিক এবং সহকারী কোচ জিয়াউল হক। তবে আরচার নির্বাচন নিয়ে এখনই কথা বলতে নারাজ ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীবউদ্দিন আহমেদ চপল।

তার কথায়, যুক্তরাষ্ট্রে কয়জনের দল যাবে সেটা নির্ভর করছে বাজেটের ওপর। তবে কোনোভাবেই ৬ জনের বেশি আরচার যাবে না। সেক্ষেত্রে রিকার্ভের আরচারই বেশি থাকতে পারে। যদিও এখন পর্যন্ত আমরা খেলোয়াড় নির্বাচন করিনি।

এছাড়া বিশ্ব আরচারির কংগ্রেসে যোগ দিতে চপল এবং ফেডারেশনের সহসভাপতি রশিদুজ্জামান সেরনিয়াবাত যুক্তরাষ্ট্রে যাবেন বলেও জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত