ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

টেবিল টেনিসের ক্যাম্পে শিক্ষক ও পুষ্টিবিদ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৮ আগস্ট ২০২১, ১৮:৪৫

টেবিল টেনিসের ক্যাম্পে শিক্ষক ও পুষ্টিবিদ
ছবি- নিজস্ব

বাণিজ্য ও বিজ্ঞান বিষয়ক শিক্ষক রয়েছেন। পুষ্টিবিদও আছেন। ক্যাম্পের খেলোয়াড়দের পড়ালেখা ও স্বাস্থ্যগত-সব দিকই ঠিক রাখছে টেবিল টেনিস ফেডারেশন। ১৮ জন তরুণ খেলোয়াড় নিয়ে ২২ আগস্ট শুরু হয়েছে দুই বছরের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ ক্যাম্প। যার মধ্যে ১০ জন পুরুষ ও ৮ জন নারী খেলোয়াড় রয়েছেন।

লক্ষ্য আগামী বছরের মার্চে মালদ্বীপে অনুষ্ঠেয় সাউথ এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টিটি চ্যাম্পিয়নশিপ এবং পরের বছর অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান গেমস। এমন তথ্য জানিয়েছেন ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর।

তার কথায়, একটি টুর্নামেন্ট ও একটি গেমসকে সামনে রেখে আমরা দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ, খেলোয়াড়দের পড়ালেখা ও স্বাস্থ্যের কথা বিবেচনা করে দু’জন বাণিজ্য ও বিজ্ঞানের শিক্ষক নিয়োগ দিয়েছি। সেই সঙ্গে পুষ্টিবিদও রয়েছেন। এই দুই জায়গাতেই আমাদের লক্ষ্য ভারতের সঙ্গে লড়াই করে জেতা। তবে আমাদের এই ক্যাম্প কমনওয়েলথ গেমসকে সামনে রেখে আরও দীর্ঘায়িত হতে পারে।

আগামী ৫ সেপ্টেম্বর এই ক্যাম্পে যোগ দেবেন ৫ জন ভারতীয় কোচ কাম ট্রেনিং পার্টনার।

শনিবার ক্যাম্প পরিদর্শনে আসেন জার্মানিয়া করপোরেশনের এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. জাভেদ সিদ্দিকী। তিনি দীর্ঘমেয়াদী এই টিটি ক্যাম্পের সঙ্গে থাকার ইচ্ছা পোষণ করেছেন। সেই সঙ্গে ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ফেডারেশন কাপ র‌্যাংকিং টিটিতে দুই লাখ টাকা দিয়ে পৃষ্ঠপোষকতা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ স্পোর্টস জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সভাপতি সাইদুজ্জামান।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত