ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

রিয়ালের ভবিষ্যৎ ভিনিসিয়াস

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ২১:০২

রিয়ালের ভবিষ্যৎ ভিনিসিয়াস
ছবি- সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

বছরের পর বছর ধরে রিয়াল মাদ্রিদের স্বাক্ষর নীতি বিশ্ব ফুটবলের উদীয়মান তারকাদের সন্ধান এবং তাদেরকে সান্তিয়াগো বার্নাবেউতে নিয়ে আসার ওপর কেন্দ্রীভূত হয়েছে। এ মৌসুমে ভিনিসিয়াস জুনিয়রের পারফরম্যান্স সেই কৌশলকে প্রমাণ করতে শুরু করেছে এবং তাকে ফুটবলের সম্ভাব্য নতুন রাজা হিসেবে চিহ্নিত করা হচ্ছে, স্বদেশীয় নেইমারের সঙ্গে তার তুলনা করা হচ্ছে।

২১ বছর বয়সী ভিনি জুনিয়র তিন বছর আগে রিয়াল মাদ্রিদে এসেছিল। মানিয়ে নিতে এবং নিষ্পত্তি করতে তার কিছুটা সময়ও লেগেছে, যার ফলে তার স্থানান্তরের প্রতি ক্লাবের দৃষ্টিভঙ্গি নিয়ে প্রশ্ন তোলা আরও অধৈর্য হয়ে উঠেছে।

২০২১-২২ মৌসুমের একটি বিস্ফোরক শুরুর পর ব্রাজিলিয়ান তরুণের কারণে রিয়াল মাদ্রিদ ফ্যানরা আনন্দের সঙ্গে তাদের হাত ঘষছে যখন তারা একটি নতুন সুপারস্টারের উত্থান দেখছে।

গত মৌসুমে জিনেদিন জিদান তাকে আরও সুযোগ দিয়েছিলেন এবং ভিনি লিভারপুলের বিপক্ষে এমন প্রদর্শনের মাধ্যমে সাড়া দেয় যখন তার ব্রেস লস ব্লাঙ্কোসকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে পৌঁছাতে সহায়তা করেছিল। প্রচারাভিযান শেষে, সিআইইএস ফুটবল অবজারভেটরি তাকে রিয়াল মাদ্রিদ দলের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হিসেবে মূল্যায়ন করে।

যেহেতু লা-লিগায় ক্রিশ্চিয়ানো রোনালদো বা লিওনেল মেসি নেই, তাই কেবল রিয়াল মাদ্রিদই নতুন তারকাদের জন্য আকুল নয়। লা-লিগার সভাপতি জাভিয়ের তেভেস নিজেই পরামর্শ দিয়েছেন যে ভিনিসিয়াস এবং আনসু ফাতি এ সিংহাসনের উত্তরাধিকারী হতে পারে। একটি লিগের নতুন মুখ এখন বিশ্বের প্রতিষ্ঠিত শীর্ষ খেলোয়াড়দের চেয়ে ভবিষ্যতের উদীয়মান তারকাদের দেখার জায়গা হিসেবে নিজেকে অবস্থান করছে।

বাংলাদেশ জার্নাল/ আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত