ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নতুন কোচের অধীনে উচ্ছ্বসিত জামাল ভূঁইয়ারা

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২০:০৩

নতুন কোচের অধীনে উচ্ছ্বসিত জামাল ভূঁইয়ারা
ছবি: বাফুফে

ব্রিটিশ কোচ জেমি ডেকে এক প্রকার বিদায় জানিয়ে দিয়েছে বাফুফে। এখন আনুষ্ঠিক বিদায়ের পালা মাত্র। ইতিমধ্যে জেমি ডে নিজ দেশেও ফিরে গেছেন। তবে জেমি বিদায়ের পর নতুন কোচ অস্কার ব্রুজোনের তত্বাবধানে বৃহস্পতিবার ছিল বাংলাদেশ জাতীয় ফুটবলের প্রথম অনুশীলন। এ নিয়ে বেশ উচ্ছ্বসিত জামাল ভূঁইয়ারা।

সাফকে সামনে রেখে ২৭ জনের সদস্য জাতীয় ফুটবল দলে। বসুন্ধরা কিংসের ১০ জন বাদে ভিন্ন ক্লাব থেকে আসায় বাকি ১৭ জনেরই নতুন কোচ অস্কার ব্রুজোন। নতুন মিশন। তাই প্রথম দিনের অভিজ্ঞতা নিয়ে শিহরিত অধিনায়ক জামাল ভূঁইয়া এবং প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলে।

মালদ্বীপে অনুষ্ঠেয় সাফের ফাইনালে খেলতে চায় বাংলাদেশ। তাই নতুন মিশনে অনুশীলনের চেহারাও যেন বদলে গেল লাল সবুজদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অনুশীলনে কোচিং স্টাফের গায়ে ধবধবে সাদা টি-শার্ট ও শর্টস। আর ফুটবলারদের গায়ে লাল টিশার্ট সাদা শর্টস। পোস্টের সঙ্গে রশি ঝুলিয়ে শিষ্যদের দোলাতেও দেখা গেল গুরু অস্কারকে।

নতুন অনুশীলন শেষে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘আজকে কোচ আমাদের সঙ্গে পরিচিতি হয়েছেন। আমাদেরকে বুঝিয়েছেন উনার পরিকল্পনা কি, কিভাবে খেলতে হবে। উনি কি চান। আমরা সবাই সবাইকে চিনি। দীর্ঘসময় আমরা একসঙ্গে ছিলাম জাতীয় দলে। ভাল একটি গ্রুপ। তবে অস্কার আজ বসুন্ধরার বাইরে আমরা যারা আছি, তাদেরকে বেশি সময় দিয়েছেন। তিনি ভাল কিছু করতে চান। ইনশাল্লাহ ভাল কিছুই হবে সাফে।’

জামাল ভূঁইয়া আরও বলেন, ‘প্রথম দিনে আমরা ফোকাস অব দ্য বল আর পাসিং নিয়ে কাজ করেছি। মনে হচ্ছে নতুন ফর্মেশন তিনি পছন্দ করেন। যদিও জেমি ৪-৩-৩ ফর্মেশনে খেলিয়েছেন। এটা আমার পছন্দের পদ্ধতি। কিরগিজস্তানে আবার ৩-৪-৩ ফর্মেশনেও খেলিয়েছেন। তবে অস্কারের ফর্মেশন আমি বলতে চাই না। কোচ শেষ তিন বছর বাংলাদেশেই কাজ করছেন। তিনি প্লেয়ারদের সম্পর্কে সব জানেন। সবাইকে তিনি চেনেন। তাই আজ সবাইকে সব কিছু ব্যাখ্যা করে বুঝিয়ে দিয়েছেন।’

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত