ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ২৯ মিনিট আগে

চিকিৎসার জন্য হাসানকে বিদেশে পাঠাচ্ছে বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৮

চিকিৎসার জন্য হাসানকে বিদেশে পাঠাচ্ছে বিসিবি
হাসান মাহমুদ ।। ছবি: বিসিবি
স্পোর্টস ডেস্ক

মার্চে নিউজিল্যান্ড সফরে গিয়ে ইনজুরিতে পড়ার পর আর মাঠে ফেরা হয়নি বাংলাদেশ দলের তরুণ পেসার হাসান মাহমুদের। দীর্ঘদিন ইনজুরিতে থাকা এ বোলারকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা মনে করছি ওর একটা প্রোপার বায়োমেকানিক্যাল বোলিং অ্যাসেসমেন্ট দরকার। যেটা দুর্ভাগ্যজনকভাবে আমাদের এখানে সম্ভব না। এখন চেষ্টা করছি বিদেশে যেখানে এই সুযোগ-সুবিধাগুলো আছে সেখানে পাঠিয়ে ওর ফুল অ্যাসেসমেন্ট জন্য। ’

তিনি বলেন, ইনজুরি সেরে উঠার জন্য হাসান মাহমুদকে ভারত, দুবাই কিংবা দক্ষিণ আফ্রিকায় পাঠানো হতে পারে। ইংল্যান্ডে যাওয়াকেই বিসিবি বেশি প্রাধান্য দিচ্ছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে সেখানে প্রবেশের নিয়মকানুন কঠিন হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে ভাবছে বোর্ড।

এ ব্যাপারে বিসিবির প্রধান ঠিকিৎসক আরও বলেন, ‘করোনার কারণে বিভিন্ন দেশে এখন কড়াকড়ি রয়ে গেছে। আমরা দুই-তিন জায়গায় কথা বলছি। সব যদি আমরা ঠিক মতো পারি আশা করছি আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে আমরা ওকে দেশের বাইরে কোথাও পাঠাতে পারবো টোটাল অ্যাসেসমেন্টের জন্য। ’

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডেতে খেলার সময় চোট পান হাসান। তারপর থেকেই আর মাঠে ফেরা হলো না ২০ বছর বয়সী এ পেসারের। তাকে দ্রুত প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরাতে শিগগিরই বিদেশে পাঠানোর ব্যবস্থা করছে বিসিবি।

বাংলাদেশ জার্নাল / এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত