ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

কাডিজের সাথে ড্র করায় বার্সেলোনার সংকট আরও বেড়েছে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:২৮

কাডিজের সাথে ড্র করায় বার্সেলোনার সংকট আরও বেড়েছে
সংগৃহীত ছবি
ক্রীড়া ডেস্ক

বার্সেলোনার পারফরমেন্স ক্রমশ খারাপ হচ্ছে। তারা বৃহস্পতিবার সর্বশেষ ম্যাচে কাডিজের সাথে গোলশূন্য ড্র করেছে। এ নিয়ে টানা তিন ম্যাচে জয়ী হতে ব্যর্থ হলো রোনাল্ড কোম্যানের দল। এ কারণে চাপ বেড়েছে কোচ, খেলোয়াড় এবং ক্লাব সভাপতির উপর।

বার্সেলোনা যে মাঠের বাইরেও সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে তা বোঝা গেছে আগের দিন কোচ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করায়। সেখানে তিনি পরিস্কারভাবেই উল্লেখ করেন যে বর্তমান দল নিয়ে কোন ট্রফি জেতা সম্ভব হবে না। যদিও খেলোয়াড়রা তার বক্তব্যের সাথে এক মত হতে পারেননি।

পিকে তখনই বলেছিলেন, ‘আমি বার্সেলোনার জার্সি গায়ে দ্বিতীয় বা তৃতীয় হওয়ার জন্য মাঠে নামি না। আমি নিশ্চিত আমাদের শুরুটা আশাব্যঞ্জক না হলেও শেষ পর্যন্ত আমরা শিরোপা জয়ের দৌড়ে ভালভাবেই টিকে থাকবো।’

কোচের বক্তব্যে বিস্মিত হয়েছিলেন ক্লাব সভাপতি জন লাপোর্তাও। অন্য খেলোয়াড়ও আশা করছেন যে তারা ঘুরে দাড়াতে সক্ষম হবেন। মূলত দুই দশক খেলার পর লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে যাওয়াতেই সবার মনের উপর চাপ পড়েছে এবং তাই মাঠে তারা ভাল খেলতে পারছে না। তার উপর ভাগ্যও তাদের সহায় হচ্ছে না।

কাডিজের বিপক্ষে ৬৫ মিনিটের সময়ে লাল কার্ড দেখেন ফ্রাঙ্কি ডি ইয়ং। বার্সেলোনার কোচ থেকে শুরু করে বিশেষজ্ঞরাও মনে করেন ইয়ংকে লাল কার্ড দেখিয়ে রেফারি ভুল করেছেন। ম্যাচ শেষে কোম্যান বলেন, ‘আমি খেলোয়াড়দের চেষ্টা নিয়ে কোন প্রশ্ন তুলতে পারি না। আমরা সম্ভব সব চেষ্টাই করেছি। ম্যাচটি ছিল বেশ জটিল।’

এ ম্যাচটি ড্র করায় বার্সেলোনা থাকলো পয়েন্ট তালিকার সাত নম্বরে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে তারা এক ম্যাচ কম খেলে সাত পয়েন্টে পিছিয়ে রয়েছে। রিয়াল মাদ্রিদ এখন দুরন্ত ফুটবল খেলছে। তারা সর্বশেষ ম্যাচে রিয়াল মায়োর্কাকে হারিয়েছে ৬-১ গোলে।

এ ম্যাচ খেলার আগের দুই ম্যাচও জয়বিহীন ছিল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে পরাজিত হওয়ার পর লা লিগায় তারা ১-১ গোলে ড্র করেছিল গ্রানাডার সাথে। এ ম্যাচে গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেন দূরন্ত কয়েকটি সেভ না করলে বার্সেলোনা হারতেও পারতো।

সুযোগ পেয়েছিল বার্সেলোনাও। মেমফিস ডিপের প্রচেষ্টা রুখে দেন কাডিজের গোলরক্ষক জেরেমিয়াস লেডেসমা। ইনজুরি টাইমে দলকে জেতানোর সুযোগ পেয়েছিলেন ডিপে। কিন্তু তিনি সেটিও কাজে লাগাতে পারেননি।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত