ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

নতুন খেলা সেস্টোবল শুরু মঙ্গলবার

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫০

নতুন খেলা সেস্টোবল শুরু মঙ্গলবার
ক্রীড়া প্রতিবেদক

দুই বিভাগে ১৬টি দলের অংশগ্রহণে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন প্রথম জাতীয় সেস্টোবল প্রতিযোগিতা (নারী ও পুরুষ)। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এই প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নতুন খেলা সেস্টোবল মূলত হ্যান্ডবল ও বাস্কেটবলের সমন্বিত খেলা। যেখানে উভয় দলে ১০ জন করে খেলোয়াড় থাকে। তার মধ্য ৬ জন মাঠে খেলার সুযোগ পান। হ্যান্ডবল ও বাস্কেটবলে গোল হলেও সেস্টোবল খেলা হয় পয়েন্টের ভিত্তিতে। সেস্টোবলের কোর্টের হাফ কোর্ট থেকে যদি কেউ গোল করে তাহলে ৩ পয়েন্ট হয়। হাফ কোর্টের একটু আগে থেকে গোল করলে ২ পয়েন্ট। আর পেনাল্টি থেকে গোল করলে হয় ১ পয়েন্ট। ২০ মিনিট করে দুই অর্ধে মোট ৪০ মিনিট খেলা হয়। সবচেয়ে বেশি পয়েন্ট অর্জনকারী দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয় নারী ও পুরুষ উভয় বিভাগে ৮টি করে মোট ১৬টি দল অংশ নিবে। পুরুষ বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, নারায়ণগঞ্জ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল স্পোর্টিং ক্লাব, মা মুনি স্পোর্টিং ক্লাব, নাইন স্টার যুব সংঘ, জহিরুল ইসলাম স্পোর্টস একাডেমি ও রিংকু স্পোর্টিং ক্লাব।

অন্যদিকে নারী বিভাগের দলগুলো হলো বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, নারায়ণগঞ্জ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল স্পোর্টিং ক্লাব, মা মুনি স্পোর্টিং ক্লাব, সেস্টোবল ট্রেনিং একাডেমি, শরীয়তপুর সেস্টোবল একাডেমি ও জহিরুল ইসলাম স্পোর্টিং একাডেমি।

দুই বিভাগেই আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রথমে গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হবে। গ্রুপপর্বের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করা হবে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত