ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

বিশ্বকাপের পর ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৭:৪২

বিশ্বকাপের পর ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়
রাহুল দ্রাবিড ।। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

রোববার থেকে শুরু হচ্ছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এই টুর্নামেন্টের পরেই পদত্যাগ করবেন ভারতীয় জাতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী। আসর শুরুর আগেই তার স্থলাভিত্তিক কে হবেন তা জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ফলে 'দ্য ওয়াল' খ্যাত ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়কে নিয়োগ দিতে যাচ্ছে বোর্ড।

এমনিতেও বেশ নামডাক রাহুল দ্রাবিড়ের। ভারতের পাইপলাইনের অবস্থা বদলে যাওয়ার অন্যতম রূপকার ভাবা হয় তাকে। এবার দ্রাবিড়কে জাতীয় দলের দায়িত্বে দেখতে চায় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আইপিএলের ফাইনাল চলাকালীনই দ্রাবিড়ের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়েছে। এমন খবর দিচ্ছে ভারতীয় গণমাধ্যমগুলো। দীর্ঘদিন ধরেই অবশ্য আলোচনায় ছিলেন দ্রাবিড়। ভারতের সংবাদ মাধ্যমগুলো বলছে, এবার কোচ হতে সম্মতি জানিয়েছেন দ্রাবিড়।

প্রায় ১০ কোটি রুপিতে কোচ হতে তিনি রাজি হয়েছেন বলে জানা গেছে। অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে ময়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, ঋষভ পান্তের মতো একাধিক তারকাকে নিজের হাতে করে গড়ে তোলা দ্রাবিড় এবার সামলাবেন জাতীয় দলের দায়িত্ব।

আইপিএল চলাকালীন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় শাহের সঙ্গে আলোচনায় বসেন দ্রাবিড়। সেখানেই সব চূড়ান্ত হয়। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই জাতীয় দলের দায়িত্বে দেখা যাবে দ্রাবিড়কে। এমনটি বলা হচ্ছে।

বিসিসিআই সূত্রে ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ‘দ্রাবিড় ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন। তিনি কয়েকদিন পরেই জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান পদ থেকে পদত্যাগ করবেন।’

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে পাঁচশর অধিক ম্যাচ খেলে ২৪ হাজারের বেশি রান করেছেন দ্রাবিড়। যেখানে ৪৮ শতকের পাশাপাশি ১৪৬ টি অর্ধশতকের দেখা পেয়েছেন এই ক্রিকেটার। কোচিং ক্যারিয়ারে ভারতের অনুর্ধ-১৯ দলকে ২০১৮ সালে বিশ্বকাপ জেতান সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত