ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

আইপিএলে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২১, ০৫:২০  
আপডেট :
 ২২ অক্টোবর ২০২১, ০৫:২৩

আইপিএলে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড!
ছবি সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ পুরো ক্রিকেট বিশ্বের সব চেয়ে বড় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট। ভারত ক্রিকেট বোর্ডের আয়ের অধিকাংশ আসে আইপিএল থেকে। এই টুর্নামেন্ট চালু হবার পর থেকে ৮ দল অংশগ্রহণ করলেও আগামী বছর থেকে নতুন দুই দল যুক্ত হবে। এজন্য দরপত্র আহবান করেছে ভারতীয় ক্রিকেট সংস্থা (বিসিসিআই)। নতুন খবর হলো আইপিএলে দল নেবার ইচ্ছা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের কোম্পানী ‘গ্লেজার ফ্যামিলি’, যারা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেরও মালিক। বিসিসিআইয়ের কাছ থেকে একটি বেসরকারি ফার্মের মাধ্যমে ইনভাইটেশন টু টেন্ডার (আইটিটি) নিয়েছে গ্লেজার পরিবার।

আইপিএলে নতুন দুটি দল নিতে উঠে পড়ে লেগেছে বড় কোম্পানিগুলো। আগ্রহী ক্রেতার সংখ্যা অনেক। যেখানে মোটা অঙ্কের টাকা খরচ করতে হবে আগ্রহীদের। দল কিনতে ইচ্ছুক হলে বিড করতে প্রত্যেক দলের জন্য গড়ে ৩০০০ কোটি টাকার ভিত্তিমূল্য অথবা ২৫০০ কোটি টাকার ব্যক্তিগত সম্পত্তির হিসেব জমা দিতে হবে।

আইপিএল গভর্নিং বডির এক কর্মকর্তা বলেছেন, ‘আইপিএলের নিয়মানুযায়ী সকল শর্তগুলো পূরণ করতে পারলে যেকোনো বিদেশি বিনিয়োগকারী বিড জমা দেওয়ার যোগ্য।’

ইংলিশ ক্লাব ম্যানইউ’র কাছে এই শর্ত পূরণ কোনো ব্যাপারই না। পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর দল এখন আসতে চাইছে ক্রিকেট মাঠে। শেষমেশ যদি গ্লেজার পরিবার আইপিএলে দল কিনেই ফেলে, তার দূতিয়ালিতে রোনালদোকেও স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে দেখা যাবে কিনা, তা নিয়েও প্রশ্ন আছে ভক্ত সমর্থকদের মনে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত