ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

স্পিন বিস্ময় সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪০  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪৪

স্পিন বিস্ময় সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক
সংগৃহীত ছবি
স্পোর্টস ডেস্ক

সম্প্রতি ক্ষুদে ক্রিকেটার সাদিদের স্পিন বোলিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই ভাইরাল হওয়া ভিডিও দেখে মুগ্ধ হয়ে ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার সাদিদের ভিডিও পোস্ট করেছেন। সেখানে কমেন্ট করে বর্তমান ক্রিকেটের সফলতম লেগ স্পিনার রশিদ খানও প্রশংসা করেছেন। এরপর কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নও নিজের টুইটারে ভিডিওটি পোস্ট করেন।

মাত্র ৬ বছর বয়সী আসাদুজ্জামান সাদিদ বরিশাল জেলার ৪ নম্বর ওয়ার্ড মহাবাজ এলাকার উলালঘুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

গত বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসকের বাসভবনের অফিস কক্ষে আসাদুজ্জামান সাদিদকে তার মামাসহ আমন্ত্রণ জানিয়ে সম্মানিত করেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ সময় জেলা প্রশাসক আসাদুজ্জামান সাদিদের সার্বিক দায়িত্ব গ্রহণ করেন।

তিনি বলেন, সাদিদ বরিশালের গর্ব। এতো ছোট বয়সে সে বিস্ময়কর প্রতিভা প্রকাশ করেছে, যার পরিপ্রেক্ষিতে বিশ্বের বাঘা-বাঘা খেলোয়াড়দের মন কেড়েছে। আমাদের উচিত তার দেখভাল করা। কোনোভাবেই যেন তার হাতের যাদু হারিয়ে না যায়। সাদিদের খেলায় জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে, আমরা তার প্রতিভা ধরে রাখতে ওর পাশে থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো, সাদিদের মামা সিরাজুল ইসলামসহ আরও অনেকে।

বাবা না থাকায় সাদিদ তার মায়ের সঙ্গে নানাবাড়িতে থাকে। মামা সিরাজুল ইসলাম ক্রিকেটের প্রতি আগ্রহ দেখে সাদিদকে নিয়ে প্রতিদিন অনুশীলনে নামেন। ভাগ্নের বোলিংয়ের ভিডিও তেমন কিছু না ভেবেই ফেসবুকে আপলোড দিয়েছিলেন। ভিডিওতে ছোট্ট এই শিশুকে দেখা যায় লেগ স্পিন দিয়ে ব্যাটারদের পরাস্ত করতে।

সম্প্রতি ক্ষুদে এই ক্রিকেটার গণমাধ্যমকে জানায়, তার পছন্দের ক্রিকেটারদের তালিকায় রয়েছেন শেন ওয়ার্ন ও রশিদ খান। তাদের দেখেই সে লেগ স্পিন করা শিখেছে। এছাড়াও বিরাট কোহলি, সাকিব আল হাসান, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, রবীন্দ্র জাদেজা, মাহেন্দ্র সিং ধোনি ও গ্লেন ম্যাক্সওয়েলের খেলা ভালো লাগে তার।

ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে জানতে চাইলে তার অনুভূতি, ‘ভিডিওটি যে সবাই দেখছেন এটাই সবচেয়ে বেশি ভালো লাগার বিষয়। ’

সাদিদের ইচ্ছে বড় হয়ে জাতীয় দলে খেলবে সে। হবে সাকিব আল হাসানের মতো কেউ।

সাদিদের মামা শুভ জানান, তিন বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করে সাদিদ। শুরুতে ব্যাটিং করলেও একদিন বাংলাদেশ ক্রিকেট দলের একটি খেলায় তার মাথায় নতুন প্রশ্ন জাগে। সে ম্যাচে সাকিব আল হাসান ম্যান অব দ্য ম্যাচ হন। তখন সে জানতে চায়, বেশি রান না করেও সাকিব কেন ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। তখন তাকে বিষয়টি বুঝিয়ে দিই। এরপর সে বল করা শিখতে চায়।

করোনা মহামারির কারণে দেড় বছর ঘরের ভেতরেই ক্রিকেট খেলেছে সাদিদ। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় বাইরে গিয়ে খেলতে শুরু করেছে। ক্লাস সেভেনে উঠলে ভাগ্নেকে বিকেএসপিতে ভর্তি করানোর ইচ্ছে রয়েছে শুভ’র। সুযোগ পেলে নিয়ে যাবেন সাকিব আল হাসানের অ্যাকাডেমিতেও।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত